1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২২ জুন ২০২২, ০৭:২৮ পূর্বাহ্ন

বইমেলা হবে আগের মতোই, ভার্চুয়ালি নয়

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ২২৪ বার

ভার্চুয়ালি নয়, শারীরিক উপস্থিতেই অমর একুশে বইমেলা ফেব্রুয়ারি মাসে আগের মতোই অনুষ্ঠিত হবে।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীর সঙ্গে বৈঠক শেষে আজ রবিবার (১৩ ডিসেম্বর) জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ এ তথ্য জানিয়েছেন।

এর আগে শারীরিক উপস্থিতিতে অমর একুশে বইমেলা আয়োজনের দাবি নিয়ে রবিবার বেলা সোয়া ১১টার দিকে বাংলা একাডেমিতে আসেন প্রকাশকরা। মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীর সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসেন প্রকাশকদের দুই সংগঠন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির নেতারা।

প্রকাশকদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পুস্তক প্রকাশক ও বিক্রয় সমিতি সভাপতি আরিফ হোসেন এবং জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ। বৈঠকে আরো উপস্থিত ছিলেন মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বাংলা একাডেমির পরিচালক জালাল আহমেদ।

গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বাংলা একাডেমির নির্বাহী পরিষদের বৈঠকে করোনা ভাইরাসের কারণে আগামী অমর একুশে বইমেলা স্থগিত করা হয়। সিদ্ধান্ত নেওয়া হয় আপাতত ভার্চুয়ালি অনুষ্ঠিত হওয়ার। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা চলতে থাকে। সেখানে বাংলা একাডেমির সিদ্ধান্ত পুনর্বিবেচনারও দাবি আসে। এসব ঘটনার মধ্যে আজ রবিবার অমর একুশে বইমেলা আগের মতোই অনুষ্ঠিত হবে বলে জানালেন জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ।

এ জাতীয় আরো সংবাদ