1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:১৫ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য! ‘সাব -রেজিস্ট্রার কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা’ শিরোনামে স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা সিরাজদিখানে রাজনৈতিক কোন্দলে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদনে অনিহা ছাত্রলীগের!

অবশেষে বন্ধ হচ্ছে বাংলাদেশের ফেসবুক

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৫৫২ বার

অবশেষে বাংলাদেশের ডট বিডি ডোমেইনে কেনা ফেসবুকের সাথে মিল থাকা ডোমেইনটি বন্ধের আদেশ দিয়েছেন আদালত। অন্তর্বর্তীকালীন এই আদেশের পাশাপাশি কেন ডোমেইনটি স্থায়ীভাবে বন্ধ হবে না তা জানতে চেয়েও নোটিশ জারি করা হয়েছে।

আজ (সোমবার) ঢাকা জেলার জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী এই আদেশ জারি করেন।

এর আগে ফেসবুক.কম.বিডি নামে একটি ডোমেইন কিনে রাখার দায়ে বাংলাদেশি নাগরিক এস কে শামসুল আলমের নামে ৫০ হাজার মার্কিন ড’লার বা ৪৪ লাখ টাকা ক্ষতিপুরণ দাবি করে মামলা দায়ের করে ফেসবুক কর্তৃপক্ষ।
সোমবার এ মামলায় স্থায়ী নিষেধাজ্ঞার ওপর শুনানির জন্য দিন ধার্য ছিল। আদালতে ফেসবুকের পক্ষে শুনানি করেন আইনজীবী মোকছেদুল ইসলাম। শুনানি শেষে আদালত ফেসবুক.কম.বিডি নামে বিটিসিএল থেকে বরাদ্দ নেয়া ডোমেইনটির উপর অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেন।

উল্লেখ্য, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) থেকে ‘ফেসবুক.কম.বিডি’ নামে ডোমেইনটি ২০০৮ সালে বরাদ্দ নেন এস কে শামসুল আলম।

এ জাতীয় আরো সংবাদ