1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

করোনায় মারা গেলেন ইসওয়াতিনির প্রধানমন্ত্রী

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৩২১ বার

করোনায় আক্রান্ত হওয়ার চার সপ্তাহ পর মারা গেলেন ইসওয়াতিনির প্রধানমন্ত্রী অ্যামব্রুস দালামিনি (৫২)। স্থানীয় সময় গতকাল রোববার বিকেলে দক্ষিণ আফ্রিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ‘রাষ্ট্রীয় বার্তায় দালামিনির মৃত্যুর কোনো কারণ উল্লেখ করা হয়নি। তবে সর্বশেষ তিনি করোনার আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।’

গত ১৬ নভেম্বর দালামিনি করোনা পজিটিভ হন। পহেলা ডিসেম্বর তাকে দক্ষিণ আফ্রিকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু গতকাল রোববার রাষ্ট্রীয় বার্তায় জানানো হয়, দালামিন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তবে এ ব্যাপারে বেশি কিছু জানানো হয়নি।

আফ্রিকার দক্ষিণাঞ্চলে স্থলবেষ্টিত ক্ষুদ্র ইসওয়াতিনি পৃথিবীর একমাত্র প্রকৃত রাজ্য (কিংডম)। ২০১৮ সালে রাজা তৃতীয় এমসোয়াতি কিংডম অব ইসওয়াতিনি নাম রাখেন। এর আগে ইসওয়াতিন সোজিয়াল্যান্ড নামে পরিচিত ছিল। ১০ লাখ জনসংখ্যার দেশটিতে করোনাভাইরাসে এ পর্যন্ত ছয় হাজার ৭৬৮ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছে ১২৭ জন।

এ জাতীয় আরো সংবাদ