1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

লজ্জার রেকর্ড গড়লো ভারত!

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ৪৪৫ বার

ভারত-অস্ট্রেলিয়া দিবারাত্রির টেস্টে বোলারদের আধিপত্য দেখছে ক্রিকেটবিশ্ব। অজি বোলারদের দাপটে টেস্টে নিজেদের সর্বনিম্ন রানের লজ্জা পেল ভারত। ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৪২ রানই ছিল ভারতের সর্বনিম্ন সংগ্রহ। এবার তাও হলো না! ৩৬ রানেই ইনিংস গুটিয়ে গেল কোহলি বাহিনী।

অথচ তৃতীয় দিন ৬২ রানে এগিয়ে থেকে শুরু করেছিল সফরকারীরা। হাতে উইকেট অক্ষত ৯টি। কিন্তু বিধিবাম! অ্যাডিলেডের সকালটা যে ভারতের হলো না। শক্তিশালী ব্যাটিং লাইনআপ ধসে পড়লো নিমিষেই। সকালটা নিজেদের করে নিলেন স্বাগতিক দলের বোলাররা।

টেস্টে ভারতের ইতিহাসের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড করে বসলো ভারত। ভারতের ব্যাটিং লাইনআপে আঘাতটা শুরু করেন প্যাট কামিন্স। নাইটওয়াচম্যান বুমরাকে ফিরিয়ে শুরু সে তাণ্ডবের। এরপর একে একে পূজারা, কোহলিকে বিদায় করেন এই অজি পেসার। পূজারা ফেরেন শূন্য হাতে। আর অধিনায়ক কোহলির ব্যাট থেকে আসে মাত্র ৪ রান।

প্যাট কামিন্সের পর ঝড় তোলেন হ্যাজেলউড। তার বোলিং তোপে তাসের ঘরের মতো ধসে পড়ে ভারতীয় লাইনআপ। রাহানে, ঋদ্ধিমান শাহ, অশ্বিন, মায়াঙ্ক আগারওয়ালারা উইকেটে টিকতে হিমশিম খান রীতিমতো। কেউই দুই অঙ্কের ঘর পার হতে পারেননি। অজি বোলারদের দাপটের দিনে ভারত গড়ে নতুন লজ্জার রেকর্ড। মাত্র ৩৬ রানেই ইনিংস গুটিয়ে যায় সফরকারীদের। তবে হাতে ব্যথা পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন ভারতের শেষ ব্যাটসম্যান মোহাম্মদ শামি। টেস্ট ইতিহাসে এটি পঞ্চম সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

স্বাগতিক বোলারদের পক্ষে হ্যাজেলউড মাত্র ৮ রান দিয়ে নেন পাঁচটি উইকেট। প্যাট কামিন্স নিয়েছেন ৪টি উইকেট।

এ জাতীয় আরো সংবাদ