1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:১০ অপরাহ্ন
শিরোনাম:
কোলা ইউনিয়ন পরিষদের ২০২২-২৩ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষনা সিরাজদিখানে পল্লী বিদ্যুতের মনগড়া বিদ্যুৎ বিলে দিশেহারা গ্রাহক ।। জনমনে অশান্তি! সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ

সৌরভের হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ৩৬৪ বার

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। আজ শনিবার বিকেলে হাসপাতাল সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এবিপি। এর আগে আজ দুপুরে হঠাৎ বুকেব্যথা নিয়ে কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন সৌরভ।

হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা জানান, সৌরভের ‘মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট’ হয়েছে। ভর্তির সময় সৌরভের পালস ছিল মিনিটে ৭০ এবং প্রেসার ছিল ১৩০ বাই ৮০।

বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে একটি মেডিকেল বোর্ড তৈরি করে সৌরভের চিকিৎসা শুরু করা হয়। সঙ্গে সঙ্গে একাধিক টেস্ট করা হয়। সেখানেই দেখা যায় সৌরভের হার্টে তিনটি ব্লক রয়েছে। একটিতে অ্যাঞ্জিওপ্লাস্টি হওয়ার পর আপাতত স্থিতিশীল অবস্থায় রয়েছেন সৌরভ। জ্ঞান রয়েছে তার। হাসপাতালের বেডে উঠে বসেছেন, কথাও বলছেন।

চিকিৎসকেরা জানান, তাকে নিয়ে চিন্তার কোনো কারণ নেই। তার চিকিৎসা কীভাবে করা হবে, তা নিয়ে আলোচনা করছেন বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল।

এখনো যে দুটি ব্লকেজ রয়েছে সৌরভের, সেটি অ্যাঞ্জিওপ্লাস্টিই করা হবে, নাকি অন্যভাবে ওষুধ দিয়ে ঠিক করা হবে, তা নিয়ে আলোচনা হচ্ছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়তো আগামী সোমবার জানা যাবে।

এরই মধ্যে পাঁচ সদস্যের মেডিকেল দলের তত্ত্বাবধানে রয়েছেন সৌরভ। তাদেরই একজন জানান, সঠিক সময়ে হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন সৌরভ। ফলে দ্রুত চিকিৎসা করা গেছে।

চিকিৎসকরা আরও জানান, রোগীর মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে। তাকে অন্তত ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতেই হয়। তাই এখনই হাসপাতাল থেকে ছাড়া পাবেন না তিনি। অন্তত তিন-চার দিন লাগবে তার সুস্থ হতে।

ইতিমধ্যে বিসিসিআই প্রেসিডেন্ট ও ভারতের সাবেক অধিনায়ককে খোঁজখবর নিতে শুরু করেছেন ভারতের ক্রিকেটসহ বলিউড থেকে কেন্দ্রীয় সরকার। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার সরকারের পক্ষ থেকে যোগাযোগ করে সবরকম সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ