1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১২:২৪ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য! ‘সাব -রেজিস্ট্রার কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা’ শিরোনামে স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা সিরাজদিখানে রাজনৈতিক কোন্দলে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদনে অনিহা ছাত্রলীগের!

শপথের দিন হামলার আশঙ্কা: ওয়াশিংটনে জরুরী অবস্থা ঘোষণা অনুমোদন

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ৩০২ বার

যুক্তরাষ্ট্রের রাজধানীতে জরুরী অবস্থা ঘোষণার অনুমোদন দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের প্রেস অফিস থেকে সোমবার এ তথ্য জানানো হয়েছে। খবর আল জাজিরা।

২০ জানুয়ারি আনুষ্ঠানিক ভাবে শপথ নিবেন নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ শপথ অনুষ্ঠানের দিন ওয়াশিংটনসহ ৫০টি অঙ্গরাজ্যে সশস্ত্র আন্দোলন হতে পারে বলে শঙ্কা করছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক করেছে এফবিআই। এ সতর্কতার পরপরই প্রেসিডেন্ট ট্রাম্প রাজধানীতে জরুরী অবস্থা ঘোষণার অনুমোদন দিলেন।

এ নির্দেশে ওয়াশিংটনে ২৪ জানুয়ারি পর্যন্ত জরুরী পরিস্থিতিতে সহায়তা করার জন্য ফেডারেল সংস্থাগুলোকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। বিশেষ করে জরুরী অবস্থা মোকাবেলায় যে কোন ধরণের ব্যবস্থা গ্রহনের জন্য ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সিকে অনুমোদন দেয়া হয়েছে।

এর আগে সোমবার এফবিআই জানায়, জো বাইডেনের শপথ গ্রহনকে কেন্দ্র করে ওয়াশিংটনসহ বিভিন্ন রাজ্যে সশস্ত্র আন্দোলন শুরু হতে পারে। ১৬ জানুয়ারি থেকে সেটা শুরু হয়ে অব্যাহত থাকতে পারে ২০ জানুয়ারি পর্যন্ত। আর বিষয়ে সতর্ক থাকার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে একটি বুলেটিনও পাঠিয়েছে এফবিআই।

ওই বুলেটিনে বলা হয়েছে, ’১৬ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত ৫০টি অঙ্গরাজ্যের ক্যাপিটল ভবনের সামনে এবং ১৭ থেকে ২০ জানুয়ারি ওয়াশিংটনের ক্যাপিটল ভবনের সামনে সশস্ত্র আন্দোলনের পরিকল্পনা করা হচ্ছে।’

মূলত বুধবারের ক্যাপিটল ভবনে হামলার ঘটনার পর অনলাইনের বিভিন্ন তথ্য পর্যালোচনা করেই এই বুলেটিন তৈরি করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ