1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
প্রাচ্য-পাশ্চাত্যে ব্যবসায়িক সেতুবন্ধন গড়ে তুলবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী সিরাজদিখানে পেরিলা প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বিকল্পধারা হতে কোন প্রার্থী দিব না: সাংসদ মাহি বি চৌধুরী সিরাজদিখানে ১০ লাখ টাকা ধার দিয়ে বেকায়দায় একটি পরিবার! সিরাজদিখানে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ইউপি নির্বাচনে কেয়াইন ২নং ওয়ার্ড ইউপি সদস্য হতে চান রুবেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বালুচর ১নং ওয়ার্ড সদস্য হতে চান ওয়াসিম আহমেদ ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে রইলো বাংলাদেশ সিরাজদিখানে ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ মালখানগরে নৌকার মাঝি হওয়ার লক্ষে মাঠে রয়েছেন দুইজন!

শপথের দিন হামলার আশঙ্কা: ওয়াশিংটনে জরুরী অবস্থা ঘোষণা অনুমোদন

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ১৭৩ বার

যুক্তরাষ্ট্রের রাজধানীতে জরুরী অবস্থা ঘোষণার অনুমোদন দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের প্রেস অফিস থেকে সোমবার এ তথ্য জানানো হয়েছে। খবর আল জাজিরা।

২০ জানুয়ারি আনুষ্ঠানিক ভাবে শপথ নিবেন নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ শপথ অনুষ্ঠানের দিন ওয়াশিংটনসহ ৫০টি অঙ্গরাজ্যে সশস্ত্র আন্দোলন হতে পারে বলে শঙ্কা করছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক করেছে এফবিআই। এ সতর্কতার পরপরই প্রেসিডেন্ট ট্রাম্প রাজধানীতে জরুরী অবস্থা ঘোষণার অনুমোদন দিলেন।

এ নির্দেশে ওয়াশিংটনে ২৪ জানুয়ারি পর্যন্ত জরুরী পরিস্থিতিতে সহায়তা করার জন্য ফেডারেল সংস্থাগুলোকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। বিশেষ করে জরুরী অবস্থা মোকাবেলায় যে কোন ধরণের ব্যবস্থা গ্রহনের জন্য ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সিকে অনুমোদন দেয়া হয়েছে।

এর আগে সোমবার এফবিআই জানায়, জো বাইডেনের শপথ গ্রহনকে কেন্দ্র করে ওয়াশিংটনসহ বিভিন্ন রাজ্যে সশস্ত্র আন্দোলন শুরু হতে পারে। ১৬ জানুয়ারি থেকে সেটা শুরু হয়ে অব্যাহত থাকতে পারে ২০ জানুয়ারি পর্যন্ত। আর বিষয়ে সতর্ক থাকার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে একটি বুলেটিনও পাঠিয়েছে এফবিআই।

ওই বুলেটিনে বলা হয়েছে, ’১৬ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত ৫০টি অঙ্গরাজ্যের ক্যাপিটল ভবনের সামনে এবং ১৭ থেকে ২০ জানুয়ারি ওয়াশিংটনের ক্যাপিটল ভবনের সামনে সশস্ত্র আন্দোলনের পরিকল্পনা করা হচ্ছে।’

মূলত বুধবারের ক্যাপিটল ভবনে হামলার ঘটনার পর অনলাইনের বিভিন্ন তথ্য পর্যালোচনা করেই এই বুলেটিন তৈরি করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ