1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জানুয়ারিতে সড়কে ঝরেছে ৫৮৫ প্রাণ অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোচনা সভা সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য!

ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ৩১২ বার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটনে ২৪ জানুয়ারি পর্যন্ত জরুরি অবস্থা জারির বিষয়ে অনুমোদন দিয়েছেন। সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানায়।

প্রতিবেদনে জানানো হয়, ২০ জানুয়ারি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ নেওয়াকে ঘিরে নিরাপত্তা জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে জানানো হয়েছে, ট্রাম্প জরুরি পরিস্থিতিতে সহায়তার জন্য কেন্দ্রীয় সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছেন। এই অনুমোদনের ফলে কেন্দ্রীয় সংস্থাগুলো জরুরি পরিস্থিতির প্রভাব মূল্যায়ন ও তা নিরসনে পদক্ষেপ নিতে পারবে।

ট্রাম্প স্টাফফোর্ড আইন ব্যবহার করে জরুরি অবস্থা ঘোষণার অনুমোদন দিয়েছেন। এই আইনের অর্থ হলো জীবন ও সম্পত্তি এবং জনস্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষা করা।

এর আগে ৬ জানুয়ারি নবনির্বাচিত জো বাইডেনের প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতির আনুষ্ঠানিক কংগ্রেস অধিবেশনের সময় ট্রাম্প সমর্থকরা সেখানে হামলা ও ভাঙচুর চালায়। সেই হামলায় নিহত হয় ৬ জন।

ক্যাপিটল হিলে এই হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে ডেমোক্র্যাটদের অনুরোধে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রস্তাব কংগ্রেসে উপস্থাপন করা হয়েছে। এতে ট্রাম্পের বিরুদ্ধে ‘বিশৃঙ্খলায় উসকানির’ অভিযোগ আনা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ