1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ২৫৪ বার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটনে ২৪ জানুয়ারি পর্যন্ত জরুরি অবস্থা জারির বিষয়ে অনুমোদন দিয়েছেন। সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানায়।

প্রতিবেদনে জানানো হয়, ২০ জানুয়ারি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ নেওয়াকে ঘিরে নিরাপত্তা জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে জানানো হয়েছে, ট্রাম্প জরুরি পরিস্থিতিতে সহায়তার জন্য কেন্দ্রীয় সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছেন। এই অনুমোদনের ফলে কেন্দ্রীয় সংস্থাগুলো জরুরি পরিস্থিতির প্রভাব মূল্যায়ন ও তা নিরসনে পদক্ষেপ নিতে পারবে।

ট্রাম্প স্টাফফোর্ড আইন ব্যবহার করে জরুরি অবস্থা ঘোষণার অনুমোদন দিয়েছেন। এই আইনের অর্থ হলো জীবন ও সম্পত্তি এবং জনস্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষা করা।

এর আগে ৬ জানুয়ারি নবনির্বাচিত জো বাইডেনের প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতির আনুষ্ঠানিক কংগ্রেস অধিবেশনের সময় ট্রাম্প সমর্থকরা সেখানে হামলা ও ভাঙচুর চালায়। সেই হামলায় নিহত হয় ৬ জন।

ক্যাপিটল হিলে এই হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে ডেমোক্র্যাটদের অনুরোধে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রস্তাব কংগ্রেসে উপস্থাপন করা হয়েছে। এতে ট্রাম্পের বিরুদ্ধে ‘বিশৃঙ্খলায় উসকানির’ অভিযোগ আনা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ