1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
জানুয়ারিতে সড়কে ঝরেছে ৫৮৫ প্রাণ অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোচনা সভা সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য!

করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৩৮৮

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৬৭ বার

করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর ফলে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ২৩৯ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৮৮ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩৯ হাজার ১৫৩ জনে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন ৭১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৫ হাজার ২৯০ জন।

গত ২৪ ঘণ্টায় ২০৬টি পরীক্ষাগারে ১৫ হাজার ৪০২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৯৯৯টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ লাখ ৯২ হাজার ২৪১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ লাখ ৪৮ হাজার ২৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় করা হয়েছে আট লাখ ৪৪ হাজার ২১৩টি।

গত ২৪ ঘণ্টায় মৃত দশ জনের মধ্যে পুরুষ সাত জন এবং নারী তিন জন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ছয় হাজার ২৪৩ জন, বাকি এক হাজার ৯৯৬ জন নারী।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৬০ বছরের বেশি সাত জন, ৫১ থেকে ৬০ বছরের দুই জন এবং ৩১ থেকে ৪০ বছরের এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দশ জনের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ছয় জন। ময়মনসিংহ বিভাগে রয়েছেন দুই জন। এছাড়া এক জন করে মারা গেছেন চট্টগ্রাম ও রংপুর বিভাগে।

এ জাতীয় আরো সংবাদ