1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে সিরাজদিখান চেয়ারম্যান ফোরাম! মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থী মোঃ মাসুদ লস্কর! নিভৃতচারী শেখ রেহানা সিরাজদিখানে তারাবী নামাজে ভুল ধরাকে কেন্দ্র করে ঈমাম তাড়ানোর পায়তারা! সিরাজগঞ্জ জেলা পরিষদে শক্ত প্রার্থী এডভোকেট কে এম হোসেন আলী হাসান প্রধানমন্ত্রীকে নিয়ে উন্নয়নের মহাকাব্য রচনার আহ্বান জিটুর সিরাজদিখানে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ইছাপুরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা! সিরাজদিখানে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারকে ঘর উপহার

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে নালিশ বন্ধ করার আহ্বান জয়ের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৯ বার

বাক স্বাধীনতা ও বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক একটি পোস্ট দিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ইউরোপীয় দেশগুলোর অনুকরণে তৈরি এ আইন নিয়ে নালিশ বন্ধ করার পরামর্শ দিয়েছেন তিনি।

ইংরেজিতে দেওয়া ওই পোস্টে সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘ফ্রান্সের একটি রাজনৈতিক দলের শীর্ষস্থানীয় নেতা অনলাইনে পোস্ট দেওয়ার জন্য বিচারের সম্মুখীন। আমাদের ডিজিটাল নিরাপত্তা আইনও ইউরোপীয় দেশগুলোর আদলে করা হয়েছে। বিশেষ করে ফ্রান্স ও জার্মানির আদলে, যেখানে হেট স্পিচ, হলোকাস্ট অস্বীকার ইত্যাদি গুরুতর অপরাধ।

যারা আমাদের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে পশ্চিমা প্রভুদের কাছে অভিযোগ করে, তাদের উচিত কান্নাকাটি বন্ধ করা। কেননা সেসব পশ্চিমা দেশেও একই ধরনের আইন রয়েছে।

বিশ্বের কোনো দেশেই অবাধ বাক স্বাধীনতা নেই। আপনার অন্য কারোর ক্ষতি করার অধিকার নেই।’

ফেসবুক পোস্টের সঙ্গে তিনি বিবিসির একটি সংবাদ শেয়ার করেন। যাতে একজন রাজনৈতিক ব্যক্তির অনলাইন আইন লঙ্ঘনের দায়ে আদালতে হাজির হতে হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে জঙ্গি সংগঠন আইএসের হত্যাযজ্ঞের ছবি পোস্ট করায় সম্প্রতি ফ্রান্সের এই কট্টর ডানপন্থী নেতা মারিন লু পেনকে বিচারের সম্মুখীন করা হয়েছে। যদিও মারিন লু একে রাজনৈতিক বলে দাবি করেছেন।

এ জাতীয় আরো সংবাদ