1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

ডিএমপি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৪০ বার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৬তম প্রতিষ্ঠা দিবস আজ। মাত্র ১২টি থানা নিয়ে ১৯৭৬ সালের ২ ফেব্রুয়ারি যাত্রা শুরু হয় ডিএমপির।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

‘শান্তি শপথে বলীয়ান’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ডিএমপি জননিরাপত্তা বিধান ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে। বাংলাদেশ পুলিশের বৃহৎ ইউনিট ঢাকা মেট্রোপলিটন পুলিশ ১৯৭৬ সাল থেকে জনবহুল রাজধানী ঢাকা মহানগরের আইন শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ ও প্রতিকারে নিরলসভাবে কাজ করছে।

প্রযুক্তিগত দক্ষতা এবং পেশাগত জ্ঞান অর্জনকে প্রাধান্য দিয়ে, সৃজনশীলতা এবং জন অংশীদারিত্বকে অন্যতম কার্যকৌশল হিসেবে গ্রহণ করে বহুমাত্রিক এ নগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানে সচেষ্ট ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

দিবসের কর্মসূচি অনুযায়ী, আজ সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইনসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম। এ ছাড়া পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, মিডিয়া ব্যক্তিত্ব ও বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে অংশ নেবেন।

ডিএমপির মিডিয়া সেন্টারের ডিসি মো. ওয়ালিদ হোসেন বলেন, করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে এবারের অনুষ্ঠান সীমিত আকারে আয়োজন করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ