1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

করোনাবিধি না মানায় প্রধানমন্ত্রীকে জরিমানা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ২৯৩ বার

করোনার সংক্রমণ রোধে জারি সামাজিক দূরত্ববিধি লঙ্ঘন করে নিজের জন্মদিন উপলক্ষে পারিবারিক অনুষ্ঠান আয়োজন করার দায়ে শুক্রবার নরওয়ের পুলিশ দেশটির প্রধানমন্ত্রী এরনা সোলবার্গকে জরিমানা করেছে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী নরওয়ের পুলিশ প্রধান ওলে সায়েভেরাড শুক্রবার এক সংবাদ সম্মেলনে উল্লিখিত কারণে প্রধানমন্ত্রী সোলবার্গকে বিশ হাজার নরওয়েজিয়ান ক্রোনা জরিমানার কথা জানান।

দশ জনের বেশি লোকের সমাবেশে নিষেধাজ্ঞা সত্ত্বেও ফেব্রুয়ারির শেষদিকে ১৩ জনকে নিয়ে একটি পাহাড়ি রিসোর্টে ৬০তম জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করায় গত মাসে দুবারের এই প্রধানমন্ত্রী ক্ষমাও চেয়েছিলেন।

পুলিশ জানিয়েছে, এই জাতীয় বেশিরভাগ ক্ষেত্রে জরিমানা না করা হলেও মহামারি এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি এসব বিধিনিষেধ আরোপের ক্ষেত্রে শীর্ষ ব্যক্তি হওয়ায় প্রধানমন্ত্রীকে জরিমানা করা হয়েছে।

পুলিশ প্রধান সায়েভেরাড বলেন, ‘সবার জন্য আইন এক হলেও আইনের সামনে সবাই সমান নন। সামাজিক দূরত্ববিধি নিয়ে জনমনে আস্থা তৈরির জন্য প্রধানমন্ত্রীকে জরিমানার এই আদেশ জারি করা যথোচিত সিদ্ধান্ত।’

পুলিশ আরও জানিয়েছে, প্রধানমন্ত্রী সোলবার্গ ও তার স্বামী সিন্দ্রে ফিনস যৌথভাবে একটি রেস্তোরাঁয় জন্মদিনের এই অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেন। সিন্দ্রে ফিনস অনুষ্ঠান আয়োজনের সমস্ত দায়িত্বও নিয়েছিলেন।’

প্রধানমন্ত্রীর স্বামী করোনাবিধি লঙ্ঘন করেছে বলে জানালেও তাকে জরিমানা করেনি পুলিশ। এছাড়া যে রেস্তোরাঁয় সোলবার্গের জন্মদিনের অনুষ্ঠান আয়োজন হয়েছিল ওই রেস্তোরাঁ কর্তৃপক্ষকেও জরিমানা করা হয়নি।

এ জাতীয় আরো সংবাদ