1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ০২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

প্রবাসীদের জন্য ৫ দেশে ১০০ বিশেষ ফ্লাইট অনুমোদন

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ১৫৮ বার

চলমান সর্বাত্মক বিধিনিষেধে বাংলাদেশে আটকে পড়া প্রবাসী শ্রমিকদের পাঠানোর ব্যবস্থা ও বাংলাদেশে আসতে আগ্রহীদের ফেরত আনতে বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আগামী শনিবার (১৭ এপ্রিল) থেকে চালু হতে পারে বিশেষ এই ফ্লাইট। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে বেবিচকের এক সভায় (ভার্চুয়াল) এই সিদ্ধান্ত নেওয়া হয়। বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার থেকে এসব ফ্লাইট চলবে। আগে এয়ারলাইন্সগুলো সপ্তাহে যতগুলো ফ্লাইট পরিচালনা করতো ঠিক একইভাবে পরিচালনা করবে। সপ্তাহে প্রায় ১০০ এর বেশি ফ্লাইট চলবে।

বেবিচক চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ সোহেল কামরুজ্জামান ঢাকা পোস্টকে জানান, শনিবার সকাল ৬টা থেকে ( বাংলাদেশ সময়) থেকে মধ্যপ্রাচ্যের চার দেশ (সৌদি আরব, ওমান, কাতার, ইউএই) এবং সিঙ্গাপুরে স্পেশাল ফ্লাইট চলবে।

বর্তমান শিডিউল ফ্লাইটগুলোকে স্পেশাল ফ্লাইট হিসেবে গণ্য করা হবে। ফ্লাইটগুলোয় স্বাস্থ্যবিধি প্রতিপালন, কোয়ারেন্টাইন ও অন্যান্য বিষয় বিবেচনা করে আদেশ জারি করা হবে বলে জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর কার্যালয় কর্মকর্তা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমানের এমডিসহ উচ্চপদস্থ কর্মকর্তারা। সভায় ১০০ থেকে ১২০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত হয়।

এদিকে স্পেশাল ফ্লাইটের সক্ষমতা জানতে বুধবার (১৪ এপ্রিল) বৈশাখের ছুটির দিনেই বাংলাদেশের দুটি ও মধ্যপ্রাচ্যভিত্তিক বিদেশি এয়ারলাইন্সগুলোকে ডেকে প্রস্তুতি নিতে বলা হয়েছিল।

দেশে ১৪ এপ্রিল থেকে সাত দিনের সর্বাত্মক বিধিনিষেধের ঘোষণা করা হলে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বেবিচক।

এ জাতীয় আরো সংবাদ