1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৩৭ অপরাহ্ন

চিলিকে হারিয়ে আর্জেন্টিনার সঙ্গী প্যারাগুয়ে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১৩৪ বার

কোপা আমেরিকার ‘এ’ গ্রুপ থেকে আগেই শেষ আট বা কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আগের ম্যাচে বলিভিয়াকে হারিয়ে একই পথের সারথি হয়েছে উরুগুয়ে। নক আউট পর্ব নিশ্চিত করেছে চিলিও। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে চিলি আজ (শুক্রবার) বাংলাদেশ সময় ভোর ছয়টায় মুখোমুখি হয় প্যারাগুয়ের। এই ম্যাচে চিলিকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে ১ ম্যাচ হাতে রেখেই আর্জেন্টিনা, চিলি ও উরুগুয়ের সঙ্গী হয়ে শেষ আটে প্যারাগুয়ে।

দুই দলের লড়াইয়ে ম্যাচের ৩৩তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন প্যারাগুয়ে ফরোয়ার্ড ব্রায়ান সামুদিও। বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮ মিনিটে পেনাল্টি পায় গুস্তাভো গোমেজের দল। গোল করতে ভুল করেননি আলমিরন। ২-০ গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। পরে এই ব্যবধানে ম্যাচ জিতে শেষ আট নিশ্চিত করে তারা।

বল দখলের লড়াইয়ে আধিপত্য ছিল চিলির। তবে গোলের সুযোগ তৈরি করতে পারেননি আর্তুরো ভিদাল, এদুয়ার্দো ভার্হাসরা। পুরো ম্যাচে চিলির ফুটবলাররা নিজেদের পায়ে বল রাখে ৬৮ ভাগ সময়। তবে গোল মুখে শট নিতে পারে মোটে ৫ বার। যেখানে সফলতার মুখ দেখেনি তারা। যদিও প্যারাগুয়ে স্ট্রাইকার গঞ্জালেসের হাতে বল লাগার অভিযোগ এনে খেলা বন্ধ রেখেছিলেন চিলির তারকা ভিদাল। তবে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তির সাহায্য নিয়ে চিলির আবেদন নাকচ করে দেন।

ম্যাচের বয়স যখন ৩৩ মিনিট, তখন প্যারাগুয়ে সমর্থকদের আনন্দের উপলক্ষ এনে দেন প্যারাগুয়ে ফরোয়ার্ড ব্রায়ান সামুদিও। মিগুয়েল আলমিরনের কর্নার থেকে চিলি রক্ষণকে ফাঁকি দিয়ে হেডে গোল করে দলকে এগিয়ে নেন তিনি। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় প্যারাগুয়ে।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচে ৫৮তম মিনিটে পেনাল্টি পায় প্যারাগুয়ে। আগের গোলে সহায়তা করা নিউক্যাসল ইউনাইটেডের অ্যাটাকিং মিডফিল্ডার এবার নিজে গোল করেন। আলমিরনের নেওয়া পেনাল্টি থেকে ২-০ গোলের লিড নেয় প্যারাগুয়ে। পরে আর কোনও গোল না হলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এই জয়ের ফলে ‘এ’ গ্রুপ থেকে শেষ আট নিশ্চিত হয়েছে প্যারাগুয়ের। ৩ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট এই গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে প্যারাগুয়ে। সমান ৩ ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা।

এ জাতীয় আরো সংবাদ