1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

আওয়ামী লীগের পদ হারালেন হেলেনা জাহাঙ্গীর

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৩৬৫ বার

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর পরিচালক হেলেনা জাহাঙ্গীর ক্ষমতাসীন আওয়ামী লীগের মহিলা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্যপদ হারিয়েছেন। দলের নারী বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমকে তিনি বলেন, মহিলা বিষয়ক উপকমিটির নিয়মনীতি ভঙ্গ করায় হেলেনা জাহাঙ্গীরের সদস্যপদ বাতিল করা হয়েছে।

দলের একটি সূত্র জানায়, ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে অননুমোদিত একটি সংগঠনের সভাপতি হিসেবে তার নাম আসায় তার বিরুদ্ধে এই পদক্ষেপ নিয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটি।

হেলেনা জাহাঙ্গীরের সদস্যপদ বাতিল প্রসঙ্গে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেন, উনি তো কুমিল্লা আওয়ামী লীগের সদস্য। আওয়ামী পরিবারের হিসেবেই আমি জানি। ওনার জয়যাত্রা টেলিভিশন নামে একটা মিডিয়া আছে, যেটার সঙ্গে আমাদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মহোদয় আছেন। এই সুবাদেই উপকমিটিতে ওনাকে আমরা রেখেছি। কিন্তু উনি কী করছেন আমাদের না জানিয়ে করছেন। আমি ইতোমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি, তাকে চিঠি দিয়ে দেয়া হয়েছে। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তিনি কী করছেন, আমাদের জানাননি, তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে হেলেনা জাহাঙ্গীর বলেন, আমাকে উপকমিটি থেকে বাদ দেওয়ার কোনো চিঠি আমি পাইনি। দলীয়ভাবে কেউ কিছু বলেওনি। আর আমি তো কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা। চাকরিজীবী লীগে সঙ্গে কখনো সরাসরি যুক্ত ছিলেন না বলেও জানান তিনি।

এদিকে ‘চাকরিজীবী লীগ’ নামে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে, তারা দুই-তিন বছর ধরেই আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে অনুমোদন পাওয়ার চেষ্টা করছে। তবে আওয়ামী লীগ নেতারা বলছেন, সংগঠনটির সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

এ জাতীয় আরো সংবাদ