1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
নতুন লুকে ভাইজান বিএনপির দুটি গুণ, ভোট চুরি ও মানুষ খুন : প্রধানমন্ত্রী কোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হলেন সিরাজদিখানের তুষার সিরাজদিখানে জমির আগাছা পরিস্কারে ব্যস্ত কৃষক! সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ!

পিএসজিতেই যাচ্ছেন মেসি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ২৩৮ বার

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করার পর সবার প্রশ্ন ছিল কোথায় যাচ্ছেন লিওনেল মেসি? আপাতদৃষ্টিতে মনে হচ্ছে পাওয়া গেছে সেই প্রশ্নের উত্তর। সবকিছু ঠিক থাকলে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার।

প্যারিসের বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে মেসির এজেন্ট ও তার বাবা হোর্হে মেসির সঙ্গে এরই মধ্যে আলোচনা শেষ করেছে ফ্রেঞ্চ ক্লাবটি। খুব শিগগিরই ঘোষণা করা হবে মেসির নাম।

শনিবার (৭ আগষ্ট) ভোরে বিষয়টি নিয়ে টুইট করেন কাতারের আমিরের ছোট ভাই খালিদ বিন হামাদ বিন খলিফা আল থানি। কাতারের আমির তামিম বিন হামাদ আল থানি পিএসজি ক্লাবের মালিক।

খালিদ টুইট বার্তায় মেসির ছবি পোস্ট করে লেখেন, ‘আনুষ্ঠানিক আলোচনা শেষ। শিগগিরই আসছে ঘোষণা।’

খালিদের টুইটের পর মেসি কোথায় যাচ্ছেন সেই জল্পনা-কল্পনার সমাপ্তি ঘটল অনেকাংশে। খালিদ বিন হামাদ এর পর আরেকটি টুইট করেন যেখানে পোস্ট করা হয় সার্হিও রামোস ও লিওনেল মেসির ছবি। ক্যাপশনে লেখা ছিল, ‘আলোর রাজধানী। ৪টি চ্যাম্পিয়নস লিগ জয়ী।’

বার্সেলোনার সঙ্গে মেসি ও রিয়াল মাদ্রিদের সঙ্গে রামোস ৪টি করে মোট ৮টি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন।

ফ্রান্সের ফুটবলে প্রাধান্য থাকলেও ইউরোপে শ্রেষ্ঠত্বের আশায় দল আরও শক্তিশালী করছে পিএসজি। এই মৌসুমে তারা দলে টেনেছে রামোস, জানলুইজি ডোনারুম্মা, জর্জিনিয়ো উইনালডাম ও আশরাফ হাকিমির মতো তারকাদের। এর সঙ্গে মেসিকে যোগ করে ইউরোপীয় ফুটবলের সবচেয়ে শক্তিশালী স্কোয়াড বানাতে চাচ্ছে তারা।

বার্সেলোনা ছাড়ার পরপরই মেসির নতুন গন্তব্য হিসেবে যে ক্লাবগুলোর নাম জোরেশোরে শোনা যাচ্ছিল তার মধ্যে ছিল ম্যানচেস্টার সিটি ও পিএসজি। কিন্তু মেসির গুরু পেপ গার্দিওলার ক্লাব সিটি শুক্রবারই জানিয়ে দেয় সাবেক বার্সেলোনা আইকনকে তারা নিচ্ছে না।

তাই দৌঁড়ে শুধুমাত্র টিকে রয়েছে পিএসজি। ৩০ জুন চুক্তি শেষ হয়ে যাওয়ার পর মেসি এখন ফ্রি-এজেন্ট। অর্থাৎ তাকে দলে পেতে কোনো টাকা খরচ করতে হবে না ক্লাবকে।

শুধুমাত্র এজেন্ট কমিশন ও পারিশ্রমিক নিশ্চিত করতে হবে মেসির। বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার মেসি, বার্সেলোনার বেতন পেতেন সপ্তাহে প্রায় ৭ লাখ ইউরো বা প্রায় ৭ কোটি টাকা।

বিশেষজ্ঞদের ধারনা পিএসজিতে তিনি এই অঙ্কের বেশি বা কাছাকাছি পারিশ্রমিক পাবেন। ইউরোপীয় ফুটবল ট্র্যান্সফার বিশেষজ্ঞ ফাব্রিসিও রোমানো জানিয়েছেন পিএসজির সঙ্গে মেসির প্রাথমিক চুক্তি হবে তিন বছরের। তেমনটা হলে পিএসজিই ক্যারিয়ারের শেষ ক্লাব হয়ে যেতে পারে ৩৪ বছর বয়সী মেসির।

পিএসজিতে গেলে কোন নম্বরের জার্সি গায়ে দেবেন মেসি সেটা নিয়েও ব্যাপক জিজ্ঞাসা ভক্তদের মনে। বার্সেলোনায় প্রায় ১৩ বছর ১০ নম্বরে খেলেছেন। আর্জেন্টিনাতেও তাই। ১০ নম্বরের সঙ্গে সমার্থক মেসি পিএসজিতে সম্ভবত পাচ্ছেন না তার পছন্দের নম্বর।

কারণ পিএসজির ১০ নম্বরে খেলেন মেসির কাছের বন্ধু ও ব্রাজিলের তারকা নেইমার। সেক্ষেত্রে মেসি ১৯ নম্বর জার্সি গায়ে তুলতে পারেন এমন ধারনা বিশেষজ্ঞদের।

এ জাতীয় আরো সংবাদ