1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

সংখ্যায় কম হলেও সংসদে আমরাই বিরোধী দল।।জিএম কাদের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ৩২ বার

রংপুর: জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, “আমরা আইন অনুযায়ী ১১ জন এমপি (সংসদ সদস্য) একক দল থেকে নির্বাচিত হয়েছি। সংসদে বিরোধী দল হিসেবে আমরাই দায়িত্ব পালন করব।”
শনিবার (২০ জানুয়ারি) বিকেলে রংপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, “সকালে জাতীয় পার্টির সংসদীয় দলের সভার সিদ্ধান্ত স্পিকারের কাছে পাঠানো হয়েছে। আশা করি, সংসদ বসার আগেই আইন অনুযায়ী জাতীয় পার্টিকে বিরোধী দল হিসেবে ঘোষণা করা হবে।”

জিএম কাদের বলেন, “সংখ্যা বিবেচনায় না নিলে আমাদের জাতীয় সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করার সব ধরনের সক্ষমতা রয়েছে।”

তিনি বলেন, “সংসদীয় দলের সভায় আমাকে বিরোধী দলীয় নেতা, কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধী দলীয় উপনেতা এবং মহাসচিব চুন্নুকে বিরোধী দলের চিফ হুইপ নির্বাচিত করা হয়েছে। আশা করি, সংসদ অধিবেশনের আগে অথবা অধিবেশনের শুরুতেই আমাদের বিরোধী দলের দায়িত্ব পালন করার বিষয়টি অনুমোদন দেবেন স্পিকার।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, “আমরা আশা করছি, সংসদে সংখ্যায় কম হলেও আমাদের দায়িত্ব পালন করার সুযোগ দেওয়া হবে।”

জাতীয় পার্টিতে ভাঙনের আশঙ্কাকে উড়িয়ে দিয়ে তিনি বলেন, “নির্বাচনের পর যারা ভুল বুঝে ছিলেন তারা নিজেরাই ভুল বুঝতে পেরেছেন। ফলে, আমাদের দলে কোনো সংকট বা আশঙ্কা নেই। যারা বিভিন্ন মিথ্যা গুজব আর কল্পকাহিনীকে বিশ্বাস করেছিল পরে তারা নিজেরাই দেখেছে এসবের কোনোটিই সত্য নয়। তারা আসল সত্যটি জানতে পেরেছেন।”

এসময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ