1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৭ অপরাহ্ন

বিমানের মত সুবিধা মিলবে এই ট্রেনে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
  • ৩৮৭ বার

ভারতে চালু হলো প্রথম কর্পোরেট ট্রেন ‘তেজস এক্সপ্রেস’। যেখানে বিমানের মতই অনেক সুবিধা মিলবে। ভারতের উত্তর প্রদেশের রাজধানী লাক্ষ্মৌ থেকে দিল্লি পথে এই ট্রেন চলাচল করবে।

শনিবার থেকে বাণিজ্যিকভাবে চালু হয়েছে তেজস এক্সপ্রেস। মঙ্গলবার ছাড়া সপ্তাহে প্রতিদিন চলবে এই ট্রেন।

আইআরসিটিসি-র পক্ষ থেকে জানানো হয়েছে, তেজস এক্সপ্রেসের টিকিট বুকিং করার জন্য খাবার বুকিং করাও বাধ্যতামূলক। অত্যাধুনিক এই ট্রেনের টিকিটের দাম একটু বেশি। এক্সিকিউটিভ চেয়ার কার টিকিটের মূল্য ২,৩১০ টাকা। এসি চেয়ার কার টিকিটের মূল্য ১,৫০৫ টাকা।

ট্রেনের মধ্যেই থাকছে চা ও কফি মেশিন। ৬০ দিন আগে থেকে বুক করা যাবে এই ট্রেনের টিকিট। যাত্রী নিরাপত্তার জন্য থাকছে সিসিটিভি। ট্রেনের দরজায় থাকছে সেন্সর। নিজে থেকেই খুলে যাবে দরজা। রয়েছে বিশেষ কলিং সিস্টেম।

মঙ্গলবার ছাড়া সপ্তাহের প্রতিদিন সকাল ৬.১০ মিনিট নাগাদ লাক্ষ্মৌ থেকে ছাড়বে তেজস এক্সপ্রেস। লাক্ষ্মৌ স্টেশন ছাড়ার পর সকাল ৭.২০ মিনিটে কানপুর সেন্ট্রাল স্টেশনে দাঁড়াবে। কানপুর সেন্ট্রাল স্টেশনে ৫ মিনিটের জন্য দাঁড়াবে। এরপর বেলা ১১.৪৫ মিনিটে দু’মিনিটের জন্য গাজিয়াবাদ স্টেশনে দাঁড়াবে। মাত্র দু’টি স্টেশনে দাঁড়ানোর পর দুপুর ১২.২৫ মিনিটে নিউ দিল্লি স্টেশনে পৌঁছবে তেজস এক্সপ্রেস।

ট্রেন এক ঘন্টা দেরি করলে প্রত্যেক যাত্রীকে ১০০ টাকা করে ফেরত দেওয়া হবে। দু’ঘন্টা লেট হলে যাত্রীরা পাবেন ২৫০ টাকা। নতুন এই ট্রেনে উঠলেই প্রত্যেক যাত্রী বীমার সুবিধা পাবেন। সর্বোচ্চ ২৫ লক্ষ টাকার বীমা করা হয়েছে যাত্রীদের জন্য।

এ জাতীয় আরো সংবাদ