1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

আসছে বিমানের মোবাইল অ্যাপস

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ৩৮৬ বার

যাত্রীদের টিকিট ক্রয়ের সুবিধার্থে শিগগিরই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিজস্ব মোবাইল অ্যাপস আসছে। অ্যাপসটির নাম ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’।

মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের ব্যবস্থাপক তাছমিন আক্তার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, অ্যাপস-এর মাধ্যমে বিমানের টিকেট সংগ্রহের পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্যাদি দেখতে পাবেন আগ্রহী যাত্রীরা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সার্বিক কার্যক্রমে গতিশীলতা আনতে এই অ্যাপস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তাছমিন আক্তার জানান, অ্যাপসটি হবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল অ্যাপস। এই অ্যাপস ব্যবহার করে যাত্রীরা নিজের মোবাইল থেকেই কিনতে পারবেন বিমানের সব গন্তব্যের টিকিট। মূল্য পরিশোধ করতে পারবেন বিকাশ বা রকেট বা কার্ডের মাধ্যমে। গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপস স্টোর থেকে যেকোনো স্মার্টফোনে অ্যাপসটি ডাউনলোড করে বিশ্বের যেকোনো প্রান্ত হতে বিমানের ফ্লাইট সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে।

এই অ্যাপসের মাধ্যমে যাত্রীরা ফ্লাইট সম্পর্কিত সকল তথ্য, ফ্লাইট স্ট্যাটাস, ফ্লাইট শিডিউল, সেলস সেন্টার সমূহের ঠিকানা, অনলাইন টিকেট ও রিফান্ড হেল্পডেস্ক এবং টিকেট বুকিং সংক্রান্ত সমস্ত তথ্য জানতে পারবেন। রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্মানিত যাত্রী সেবা প্রদান ও সময়ের গুরুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সহজ যাত্রা নিশ্চিত করতে এই অ্যাপস চালু করতে যাচ্ছে।

বর্তমান বিমান বহর তারুণ্যদীপ্ত এবং বিশ্বের আধুনিক উড়োজাহাজ দ্বারা সুসজ্জিত। সম্মানিত যাত্রীগণ অ্যাপসটি ডাউনলোড করে নিজ নিজ প্রোফাইল তৈরি করে সরাসরি ওয়ান ওয়ে, রাউন্ড ট্রিপ টিকেট, বুকিংয়ের পর টাকা পরিশোধের ব্যবস্থা, রিজার্ভেশন স্ট্যাটাস চেকিংয়ের সুবিধা, ভ্রমণ সঙ্গীর তথ্য সরবরাহ করতে পারবেন। এছাড়া মাই ট্রিপ, বুকিং হিস্ট্রি, ডেবিট ও ক্রেডিট কার্ড (ভিসা, মাস্টার, অ্যামেক্স, নেক্সাস) ও মোবাইলের (বিকাশ, রকেট) মাধ্যমে টিকিট ক্রয় এবং বুকিংয়ের টার্মস এ্যান্ড কন্ডিশন সুবিধা রয়েছে অ্যাপসটিতে জানান তিনি।

সূত্র: জাগোনিউজ

এ জাতীয় আরো সংবাদ