1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে সাবেক ছাত্রলীগ ফোরাম! সিরাজদিখানে হামলার ঘটনায় মামলা, সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রান নাশের হুমকি! মুন্সীগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি বহাল সিরাজদিখানে খালেদা জিয়া ও আব্দুল হাইয়ের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত সিরাজদিখানে জুয়া খেলতে বাঁধা দেয়ায় বৃদ্ধের মাথায় কোপ ও মারধর! উন্নত চিকিৎসায় ঢাকায় প্রেরণ। ইউনিয়ন বিএনপির সভাপতির প্রথম মৃত্যু বার্ষিকীর স্মরণসভায় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সিরাজদিখানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সজিব ওয়াজিদ জয়ের জন্মদিন পালন সিরাজদিখানে স্বর্ণের দোকানে চুরির অভিযোগ! সাশ্রয়ী হওয়ার পাশাপাশি খাদ্য উৎপাদনে জোর প্রধানমন্ত্রীর সিরাজদিখানে জাল দলিল করে ভাইয়ের সম্পত্তি বোনের বিক্রি, ফেরৎ চাওয়ায় মারধর!

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ২০০ কোটি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৭৩ বার

ফেসবুকের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপস ২০০ কোটির মাইলফলক ছুঁয়েছে।

হোয়াটসঅ্যাপের বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা উইল ক্যাথকার্ট জানিয়েছেন, অ্যাপটির ব্যবহারকারীর সংখ্যা বর্তমানে ২০০ কোটি পার হয়েছে। বুধবার ওয়াল স্ট্রিট জার্নালকে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান তিনি।

ক্যাথকার্ট বলেন, ফেসবুকের ওপর নির্ভরশীল থেকেই হোয়াটসঅ্যাপ তাদের কার্যক্রম চালিয়ে যাবে এবং এনক্রিপটেড মেসেজিং সেবা দিতে কাজ করবে।

বর্তমানে ফেসবুকের ব্যবহারকারী ২৫০ কোটি। সে হিসেবে ফেসবুকের চেয়ে মাসিক ব্যবহারকারীর দিক থেকে মাত্র ৫০ কোটি পিছিয়ে রয়েছে হোয়াটসঅ্যাপ।

২০১৪ সালে ১ হাজার ৯০০ কোটি মার্কিন ডলারে হোয়াটসঅ্যাপকে ফেসবুকের কাছে বিক্রি করেন স্ট্যানফোর্ডের অ্যালুমনাই ব্রায়ান অ্যাক্টন ও ইউক্রেনের অভিবাসী কউম। হোয়াটসঅ্যাপ তৈরির আগে ইয়াহুতে কাজ করেন ব্রায়ান অ্যাক্টন ও জ্যান কউম।

এত দিন হোয়াটসঅ্যাপের হয়ে তথ্য সুরক্ষা ও কাজের স্বাধীনতা ফেসবুকের কাছ থেকে পাচ্ছিলেন তাঁরা। ফেসবুকের কাছে বিক্রি হওয়ার আগে তথ্য সুরক্ষার শর্তও জুড়ে দিয়েছিলেন।

সম্প্রতি ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ অধিগ্রহণের ইতিহাস পর্যালোচনার ঘোষণা দেয় যুক্তরাষ্ট্রের ফেডারেল ট্রেড কমিশন (এফটিসি)। ফেসবুক নিজেদের সাফল্যের পথে অ্যাপ দুটিকে হুমকি বিবেচনা করে অধিগ্রহণ করেছিল কিনা তা জানতে তদন্ত চালাবে সংস্থাটি। তাদের এ ঘোষণার পরই অ্যাপ দুটির সঙ্গে নিজের নাম যুক্ত করার সিদ্ধান্ত নেয় ফেসবুক।ছে ফিলিস্তিন সরকার। দেশটির পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি এটিকে ‘আন্তর্জাতিক আইনের বিজয়’ বলে আখ্যা দিয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ