1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

সম্পাদকদের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় ফখরুলের নিন্দা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ৬৪০ বার

অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী এবং জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ নিন্দা জানান মির্জা ফখরুল। বিবৃতিতে বলা হয়, বাংলাদেশসহ বিশ্বব্যাপী মহামারীর রূপ নিয়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বর্তমান দুর্যোগকালীন সময়ে একটি প্রকাশের জেরে গত শুক্রবার রাতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি থানায় জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী এবং জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সত্য সংবাদ পরিবেশন ও স্বাধীন সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করতে সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক এবং জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের মাধ্যমে আবারও এক ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করলো। অসৎ উদ্দেশ্যে নিজেদের তৈরী করা আইনকে দিয়ে গণমাধ্যমকে নিয়ন্ত্রণে রাখার উদ্দেশ্য এখন বাস্তবায়িত হচ্ছে। সত্যকে মিথ্যার প্রলেপ দিয়ে ঢাকতেই সরকারের এই নীলনকশা।

তিনি বলেন, আওয়ামী লীগের গণবিরোধী চেহারা বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারীর মধ্যেও বিভৎস রূপে আত্মপ্রকাশ করেছে। সরকার এই মামলা দায়েরের মাধ্যমে সমগ্র গণমাধ্যমকেই অশুভ বার্তা দিলো। মূলত সত্য প্রকাশে সরকার এতটাই শঙ্কিত যে, গণমাধ্যমকে এই মামলা প্রদানের মাধ্যমে আগাম সতর্ক করা হলো। সরকারের গণভিত্তি নেই বলেই সত্য সংবাদ পরিবেশনে যারা নির্ভিক তাদের ওপর হামলা মামলা শুরু হয়েছে। তবে সত্যকে লুকানোর চেষ্টা করা হলে তার পরিণতি ভাল হয় না। বরং আলোচনা-সমালোচনার মধ্য দিয়েই সংকটের মাত্রা চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা যায়।

ফখরুল বলেন, আমি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এবং জাগো নিউজ টোয়েন্টিফোর ডটকমের দুই সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

এ জাতীয় আরো সংবাদ