1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য! ‘সাব -রেজিস্ট্রার কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা’ শিরোনামে স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা সিরাজদিখানে রাজনৈতিক কোন্দলে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদনে অনিহা ছাত্রলীগের!

ভারতে পাবজিসহ ১১৮ চিনা অ্যাপ ব্যান!

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৮৫ বার

ভারতে নিষিদ্ধ হয়ে ঘোষণা করা হল জনপ্রিয় গেমিং অ্যাপ পাবজি (PUBG)। সেইসঙ্গে শতাধিক অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করল নরেন্দ্র মোদি সরকার। মোট ১১৮টি চীনা অ্যাপ ব্যান করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। খবর এনডিটিভির।

ভারতের কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এইসব অ্যাপ ভারতের সার্বভৌমত্বের পরিপন্থী। তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত মাসে ৪৭ টি ও এর আগে ৫৯ টি চীনা অ্যাপ নিষিদ্ধ করে ভারত সরকার। তখন থেকেই ভারতের নজরে ছিল এই জনপ্রিয় অনলাইন গেম অ্যাপ পাবজিও। এখন পর্যন্ত ভারত টিকটক, উইচ্যাট ও ইউসি ব্রাউডারসহ ২২৪ চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে। ফলে ভারতের এই সিদ্ধান্ত চীন বড়সড় ধাক্কা খেয়েছে বলেই মনে করা হচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ