1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

চরম উত্তেজনাপূর্ণ নির্বাচনে বিরোধীদলীয় প্রার্থী দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ১৯৭ বার
South Korea's new president-elect Yoon Suk Yeol (C), of the main opposition People Power Party, gestures to his supporters as he is congratulated outside the party headquarters in Seoul, South Korea, on March 10, 2022. (Photo by Jung Yeon-je / AFP)

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে বিরোধীদলীয় রক্ষণশীল প্রার্থী ইউন সুক-ইউলকে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বেছে নিয়েছে দক্ষিণ কোরিয়া। খবর বিবিসির। বৃহস্পতিবার বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, ইউন সুক-ইওল নির্বাচনে তাঁর এ জয়কে দক্ষিণ কোরিয়ার মানুষের বিজয় বলে অভিহিত করেছেন।

কোরিয়ার জাতীয় নির্বাচন কমিশন জানান, বিরোধীদলীয় প্রার্থী ইউন ৪৮.৫৬ শতাংশ আর বর্তমান ক্ষমতাশীল দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির (ডিপি) কি জায়ে-মিয়ং পেয়েছেন ৪৭.৮৩ শতাংশ ভোট।  মাত্র ০.৭৩ শতাংশ-পয়েন্টের ব্যবধান নির্বাচনকে এই বছরের সবচেয়ে নিকটতম করে তুলেছে।

ইউন বৃহস্পতিবার বলেছেন যে, তিনি সংবিধান ও সংসদকে সম্মান করবেন এবং দেশের পরবর্তী নেতা হিসাবে দায়িত্ব নেওয়ার সময় বিরোধী দলগুলির সাথে কাজ করবেন, নির্বাচনের ফলাফলকে “মহান মানুষের বিজয়” বলে অভিহিত করেছেন।

তিনি আরো বলেন, “আমি মানুষের জীবন-জীবিকার দিকে মনোযোগ দেব, অভাবীদের উষ্ণ কল্যাণ পরিষেবা প্রদান করব এবং সর্বোচ্চ প্রচেষ্টা করব যাতে আমাদের দেশ আন্তর্জাতিক সম্প্রদায় এবং মুক্ত বিশ্বের একটি গর্বিত, দায়িত্বশীল সদস্য হিসাবে কাজ করে,”।

আগামী মে মাসে মুন জা-ইনের স্থলাভিষিক্ত হবেন দক্ষিণ কোরিয়ার নবনির্বাচিত প্রেসিডেন্ট ইউন সুক-ইউল।

এ জাতীয় আরো সংবাদ