1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

মেসির বাড়ির আকাশে যে কারণে উড়োজাহাজ যায় না

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৩১২ বার

স্প্যানিশ এয়ারলাইন ভুয়েলিংয়ের সভাপতি সামাজিক যোগাযোগ মাধ্যমে শোরগোল ফেলে দিয়েছিলেন। এক সাক্ষাৎকারে বলেছেন, বার্সেলোনার বিমানবন্দরের আকার বাড়ানো যাচ্ছে না। কারণ, লিওনেল মেসির বাড়ির ওপর দিয়ে উড়োজাহাজ যেতে পারে না। এতেই ক্ষেপে উঠেছে সবাই। মেসির জন্য এমন বাড়তি সমাদর কেন করা হবে সেটা নিয়ে আলোচনাও শুরু হয়ে গেছে। মেসির কারণে অন্যদের ভোগান্তি পোহাতে হচ্ছে, সে আলোচনাও শুরু হয়েছিল।

বার্সেলোনার এল প্রাত বিমানবন্দর বাড়ানোর পরিকল্পনা করেও সেটা আর বাস্তবায়ন করা হচ্ছে না। এ ব্যাপারে কথা বলতে গিয়েছিলেন এয়ারলাইন ভুয়েলিংয়ের সভাপতি হাভিয়ের সানচেজ। কথোপকথনের এক ফাঁকে সানচেজ বলেছেন, ‘কারণ উড়োজাহাজগুলোকে মেসির বাড়ির ওপর দিয়ে উড়তে দেওয়া হয় না। যেটা বিশ্বে অন্য কোথাও কখনো ঘটে না।’

ব্যস, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ঝড় উঠে গেছে। এল প্রাত বিমানবন্দরে নামা উড়োজাহাজগুলো সরাসরি নামতে পারে না। নামার আগে তারা একটু ঘুরে ভূমধ্যসাগরের ওপর দিয়ে উড়ে এসে তবে ল্যান্ড করে। বার্সেলোনায় নামার ক্ষেত্রে তাই অনেক যাত্রীই খেয়াল করেন তাদের বাহন ১৮০ ডিগ্রি ঘুরে তারপর নামছে বিমানবন্দরে। এত দিন পর সবাই যখন জানলেন মেসির কারণেই এটা ঘটছে খেপে ওঠাটা অস্বাভাবিক নয়।

সবার ভোগান্তির কারণ যদিও মেসি নন। সানচেজ তথ্যটা ভুলভাবে উপস্থাপন করেছেন। মেসির বাড়ির ওপর দিয়ে আসলেই উড়োজাহাজ চলাচল নিষিদ্ধ। কিন্তু এর কারণ মেসি থাকেন বার্সেলোনা থেকে ২৫ কিলোমিটার দূরের গ্যাভাতে। এটা দেল গ্যারাফ ন্যাচারাল পার্কের অন্তর্ভুক্ত। স্প্যানিশ সরকার এ অঞ্চলের বিপন্নপ্রায় প্রাণী ও উদ্ভিদকে বাঁচানোর লক্ষ্যে এ অঞ্চল দিয়ে বিমানের রুট দেওয়া নিষিদ্ধ করেছে। আর এ কারণেই এল প্রাত বিমানবন্দরে নামতে চাওয়া উড়োজাহাজকে ঘুরপথে নামতে হয়। এর সঙ্গে মেসির বাড়ির কোনো সম্পর্ক নেই।

এ জাতীয় আরো সংবাদ