1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

তেঁতুলিয়ার শীতার্ত মানুষের পাশে মুন্সীগঞ্জের সামাজিক সংগঠন

আরিফ রশিদ
  • আপডেট টাইম : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ৯৭৪ বার

দরিদ্র ও ছিন্নমূল মানুষের জন্য শীতকাল বড় কষ্টের। শীতকাল এলেই দরিদ্র অসহায় মানুষ শীতে জবুথবু হয়ে যায়। খাবারের চেয়েও তাদের শীত নিবারণ অতীব প্রয়োজন হয়ে পড়ে।

শৈত্যপ্রবাহের রুক্ষতা থেকে রক্ষা পাওয়ার ন্যূনতম ব্যবস্থাপনাও তাদের থাকে না। ফলে অসহায় ও হতদরিদ্রদের কষ্ট কেবল বেড়েই যায়। বৃদ্ধ, শিশু ও ফুটপাতের গরিব মানুষ গরম কাপড়ের অভাবে মারাও যায়। হাড় কাঁপানো শীতের কবল থেকে তাদের রক্ষা করা এবং সামর্থ্যের ভিত্তিতে সাহায্য-সহযোগিতার হাত প্রসারিত করা প্রত্যেক মানুষের দায়িত্ব। এবছর সীমান্তবর্তী এলাকা তেঁতুলিয়ায় শৈত্যপ্রবাহ ব্যাপকতা ধারণ করেছে। সবচেয়ে বেশি কষ্টে আছে অসহায় বৃদ্ধ ও শিশুরা। সাধারণ মানুষের ঠান্ডাজনিত অসুখে আক্রান্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। সেবামূলক সংগঠনের শীতবস্ত্র বিতরণ করতে দেখলেই হাজার হাজার অসহায় আবাল-বৃদ্ধ-বনিতা হুমড়ি খেয়ে পড়ছে।

মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন বরাবরের মত এবছরও অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় এবছর তারা শীতবস্ত্র বিতরনের উদ্যোগ গ্রহন করে এবং সিরাজদিখান উপজেলা সহ সীমান্তবর্তী পঞ্চগড়-তেঁতুলিয়া, যেখানে সবচেয়ে বেশি শীত অনুভূতি হচ্ছে সেখানে শীতবস্ত্র বিতরনের সিদ্ধান্ত নেয়। তেঁতুলিয়ার সাতটি ইউনিয়নে দুই দিনব্যাপী বিতরণ কর্মসূচীতে প্রায় এক হাজার মানুষের মধ্যে কম্বল ও শীতের পোশাক বিতরন করে। বিশেষ করে শিশুদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করায় স্থানীয় লোকজনের প্রশংসা কুড়িয়েছে।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, নূরানী মাদ্রাসার প্রধান অধ্যক্ষ, স্থানীয় জনপ্রতিনিধি, সামাজিক সংগঠন স্বপ্নসিঁড়ি সমাজকল্যাণ সংস্থার সভাপতি মাহমুদুর রহমান উজ্জল, ইউথ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বায়েজিদ খান, ফ্রেন্ডস্ এসোসিয়েশন ‘৯৫ এর পরিচালক আরিফ রশিদ, আল-এহসান নাগরিক সেবার পক্ষে সাইফুল ইসলাম, শিক্ষক সমাজ সিরাজদিখান এর প্রতিনিধি মোঃ জাহাঙ্গীর আলম মুন্সী, মোঃ তরিকুল ইসলাম, সুমন মাষ্টার, কাইয়ুম প্রধান, মাহাবুব, জোবায়ের, ইমরান, জাহাঙ্গীর আলম, জাহিদুল ইসলাম তাউরাবাদী প্রমূখ।

এ জাতীয় আরো সংবাদ