1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ০৭:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

বিশ্বে করোনায় মৃত ২ লাখ ৬ হাজার, আক্রান্ত ২৯ লাখ ৭৭ হাজার

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৪৫০ বার

বৈশ্বিক মহামারি করোনায় মোট মৃতের সংখ্যা দুই লাখ ছয় হাজার ১৩৩ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ‍দুই হাজার ৯৬৯ জন। এসময় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৭ হাজার ৫৫২ জন। এতে বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২৯ লাখ ৭৬ হাজার ৯৫৬জন।

রোববার রাত ১২টায় বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে। এতে উল্লেখ করা হয়েছে মধ্যে আক্রান্তদের মধ্যে বর্তমানে ১৮ লাখ ৯৬ হাজার ২৪০ জন চিকিৎসাধীন রয়েছেন, এদের মধ্যে আশঙ্কাজনক ৫৮ হাজার ১৩৩ জন রোগী। আক্রান্তদের মধ্যে ৮ লাখ ৭৪ হাজার ৫৮৩ জন সুস্থ হয়েছেন।

বিশ্বে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে মোট ৯ লাখ ৭৬ হাজার ১৭৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৪ হাজার ৯৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৭০২ জন।

আক্রান্তের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। সেখানে মোট ২ লাখ ২৬ হাজার ৬২৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৯০ জনের। তবে মৃত্যুর সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রণে এনেছে স্পেন, ২৪ ঘণ্টায় মারা গেছে ২৮৮ জন। প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্তের তৃতীয় স্থানে রয়েছে ইতালি। সেখানে মোট ১ লাখ ৯৭ হাজার ৬৭৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৬ হাজার ৬৪৪ জন। গত ২৪ ঘণ্টা মৃত্যু হয়েছে ২৬০ জনের।

ফ্রান্সে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ১০০ জন, মারা গেছে ২২ হাজার ৮৫৬ জন। জার্মানিতে আক্রান্ত রোগীর সংখ্যা এক লাখ ৫৭ হাজার ১২০ জন, মৃতের সংখ্যা পাঁচ হাজার ৮৯৬ জন।

যুক্তরাজ্যে করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৬৩ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক লাখ ৫২ হাজার ৮৪০ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ২০ হাজার ৭৩২ জন।

প্রতিবেশী দেশ ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ হাজার ৯১৭ জন, এর মধ্যে মারা গেছে ৮২৬ জন। পাকিস্তানে আক্রান্তের সংখ্যা তের হাজার ৩২৮ জন, মৃত্যু হয়েছে ২৮১ জনের।

বাংলাদেশে সরকারি হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আরও ৪১৮ জন লোকের করোনা পজেটিভ পাওয়া গেছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৪১৬ জনে। ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৬ জনের। এর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৫ জন। চিকিৎসায় সুস্থ হয়েছে ১২২ জন।

সূত্র : পূর্বপশ্চিম

এ জাতীয় আরো সংবাদ