1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

বন্ধ হয়ে যাচ্ছে উইন্ডোজ ৭

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ৪৩৬ বার
CREATOR: gd-jpeg v1.0 (using IJG JPEG v80), quality = 80

বন্ধ হয়ে যাচ্ছে উইন্ডোজ ৭। এমনটাই খবর দিয়েছে মাইক্রোসফট। তবে সেটা ফ্রি ইউজারদের জন্য। আগামি ১৪ জানুয়ারি থেকে পুরনো এ অপারেটিং সিস্টেমে বিনামূল্যে আর কোনো নিরাপত্তা আপডেট আনবে না বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। উইন্ডোজ ৭ থেকে সব সাপোর্ট তুলে নিচ্ছে তারা।

মাইক্রোসফট জানিয়েছে, সাপোর্ট বন্ধ হলেও পিসিতে উইন্ডোজ ৭ চালিয়ে যেতে পারবেন গ্রাহক। কিন্তু এতে পাওয়া যাবে না কোনো নিরাপত্তা, সফটওয়্যার বা ফিচার আপডেট। এক সংবাদ সম্মেলনে তারা আরও জানায়, এ কারণে পিসির নিরাপত্তা আরো বেশি ঝুঁকিতে থাকবে। তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন আসছে ব্যবহারকারীরা এখন কী করবেন? নিরাপত্তা ঝুঁকি ও ভাইরাস এড়াতে উইন্ডোজ ১০-এ আপগ্রেড করার পরামর্শ দিয়েছে উইন্ডোজ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি।

এদিকে উইন্ডোজ ৭ এর মত জনপ্রিয় এই সংস্করণটি বন্ধ হওয়ার পর ম্যালওয়্যার আক্রমণের আশঙ্কা দিন দিন বাড়বে বলে জানায় সংশ্লিষ্টরা। ফলে সাইবার আক্রমণ প্রতিরোধ করা সম্ভব হবে না। ভাইরাস ও অন্যান্য ত্রুটি প্রতিরোধের ব্যবস্থা না থাকায় স্বয়ংক্রিয়ভাবে ক্র্যাশ করবে এবং ব্যবহার অনুপযোগী হয়ে যাবে। কাজেই সমর্থন বন্ধ হওয়ার আগেই উইন্ডোজ ১০ বা সমর্থন রয়েছে, এমন যেকোনো অপারেটিং সিস্টেমে পিসি হালনাগাদ করিয়ে নেয়া বুদ্ধিমানের কাজ হবে।

সূত্র: বিডি২৪লাইভ

এ জাতীয় আরো সংবাদ