1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১২:০৪ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য! ‘সাব -রেজিস্ট্রার কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা’ শিরোনামে স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা সিরাজদিখানে রাজনৈতিক কোন্দলে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদনে অনিহা ছাত্রলীগের!

সিরাজদিখানে ক্ষুদ্র, প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরন

মোহাম্মদ রোমান হাওলাদার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ৮৩ বার

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বরে ২০২১-২২ অর্থ বছরে খরিপ-১ এর ২০২২-২৩ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদোধন করা হয়। উপজেলার ১৪ টি ইউনিয়নের মোট ২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামুল্যে ৫ কেজি আউশ ধান বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তাস মোঃ শরীফুল আলম তানভীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ।

আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা রোজিনা আক্তার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহসিনা জাহান তোরণ,উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো.শাফায়েত হোসেন, নাসরিন মাহমুদ,মোঃ ওবাইদুর রহমান,ফাহমিদা রহমান,তামান্না ইয়াসমিন, সুনেত্রা বিস্বাস,শফিকুল ইসলাম প্রমুখ। এদিকে দুপুর ১ দিকে পারিবারিক সবজি-পুষ্টি বাগান প্রকল্পের আওতায় এ উপজেলায় ৩৮ জন কৃষককে প্রদর্শনী’র উপকরণ দেওয়া হয়। অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙিনায় পারিবারিক সবজি-পুষ্টি বাগান স্থাপণ প্রকল্পের আওতায় বিনামূল্যে ১৪ রকমের সবজি বীজ, পাশাপাশি প্রত্যেক কৃষককে জৈব ও রাসায়নিক সার, ঝাঝড়ি, বেড়া তৈরীর নেট সব বিভিন্ন উপকরণ দেওয়া হয়।

এ জাতীয় আরো সংবাদ