1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
শিরোনাম:

সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধের জেরে কলা গাছ কেটে ক্ষতি সাধনের অভিযোগ!

মোহাম্মদ রোমান হাওলাদার
  • আপডেট টাইম : সোমবার, ৩০ মে, ২০২২
  • ১০৪ বার

মুন্সীগঞ্জের সিরাজদিখানে জমি সংক্রান্ত বিরোধের জেরে কৃষকের কলাগাছ কেটে ক্ষতি সাধন করা হয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। গত রবিবার সন্ধ্যা অনুমান সাড়ে ৬ টার দিকে উপজেলার রশুনিয়া ইউনিয়নের রশুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গতকাল সোমবার সকালে উপজেলার রশুনিয়া গ্রামের মৃত আব্দুল হক বেপারীর ছেলে ভুক্তভোগী দেলোয়ার হোসেন বাদী হয়ে ভাই বিল্লাল হোসেন (৫৫)কে বিবাদী করে সিরাজদিখান থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। যার নং-১৩৭৫। ডায়েরী ও স্থানীয়রা সূত্রে জানা যায়, রশুনিয়া গ্রামের বাসিন্দা আব্দুল হক বেপারীর মৃত্যুর পর তার রেখে যাওয়া সহায় সম্পত্তি দুই ছেলে দেলোয়ার হোসেন ও বিল্লাল হোসেন পিতার ওয়ারিশ সূত্রে প্রাপ্ত হয়। পরে সম্পত্তির বন্টন নিয়ে দুই ভাইয়ের মধ্যে দ্বন্দ্ব তৈরি হলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বিচার সালীশের মধ্যস্ততায় দুই ভাইয়ের সম্পত্তি সমান ভাবে বুঝিয়ে দিলে দেলোয়ার হোসেন তার প্রাপ্ত অংশ নিজ নামে নামজারী করে ভোগদখলে থাকাবস্থায় বিল্লাল হোসেন ওই সম্পত্তি থেকে আংশিক নিজের বলে দাবী করে আসছেন। এ নিয়ে তাদের দুই ভাইয়ের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এরই জেরে গত রবিবার সন্ধ্যা অনুমান সাড়ে ৬ টার দিকে ভুক্তভোগী দেলোয়ার হোসেনের রোপণ করা ঘারাসহ ১৯টি কলাগাছ কেটে প্রায় ৪০ হাজার টাকার ক্ষতিসাধন করে অভিযুক্ত বিল্লাল হোসেন। পরে দেলোয়ার হোসেন তার ভাই বিল্লাল হোসেনকে বিবাদী করে থানায় সাধারণ ডাইরী করেন।

ভুক্তভোগী দেলোয়ার হোসেন বলেন, জায়গা জমি নিয়ে তার সাথে আমার বিরোধ থাকতেই পারে তাই বলে সে ঘারাসহ কলা কাছ গুলো কেটে আমার ক্ষতি করবে? আমি ক্ষতিপূরণ দাবীসহ সুষ্ঠ বিচারের দাবী জানাই। এ ব্যপারে অভিযুক্ত বিল্লাল হোসেনের কাছে জানতে চাইলে তিনি ক্ষতি সাধনের অভিযোগ অস্বীকার করেন।

সিরাজদিখান ডিউটি অফিসার এএসআই হাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যপারে একটি সাধারণ ডায়েরী হয়েছে। আমি নিজে তদন্তকারী কর্মকর্তা হিসেবে তদন্তে যাবো।

এ জাতীয় আরো সংবাদ