1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২৫ জানুয়ারী ২০২৩, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য! ‘সাব -রেজিস্ট্রার কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা’ শিরোনামে স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা সিরাজদিখানে রাজনৈতিক কোন্দলে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদনে অনিহা ছাত্রলীগের!

সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার!

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ১৭ বার

সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের চান্দের চর মৌজার পূর্ব চান্দের চর ও পশ্চিম চান্দের চরের বেদখল হওয়া রেকর্ডকৃত সরকারী হালট প্রশাসনের সহযোগিতায় উদ্ধারে নেমেছে স্থানীয় জনগণ। মঙ্গলবার (২৯) নভেম্বর বেলা ১০ ঘটিকায় উদ্ধার কাজ শুরু হয়ে শেষ হয় বেলা ২ ঘটিকায়।

স্থানীয় জনগণ ও উপজেলা ভূমি অফিস সূত্রে জানায়ায় প্রায় ৩৯ বছর পূর্বে আর এস রেকর্ড করা সরকারী এই রাস্তাটি রেকর্ড হওয়ার পর ১৫ থেকে আনুমানিক ১৬ বছর স্থানীয় জনগণ ব্যবহার করলেও আস্তে আস্তে রাস্তাটি বেদখল হয়ে যায়। দীর্ঘ ২৪ বছর পর বেদখল হওয়া সরকারী রাস্তাটি আবার মানুষের প্রয়োজনের তাগিতে উদ্ধারে নেমেছেন স্থানীয়রা। ইতোমধ্যে পূর্ব চান্দের চর এলাকায় বেশীরভাগ রাস্তা উদ্ধার করে ভেকু দিয়ে মানুষ সহ গাড়ি চলাচলের উপযোগী করা হয়েছে।তবে পশ্চিম চান্দের চরের রেকর্ড করা সরকারী রাস্তাটি কিছু মানুষ অবৈধভাবে দখল করে বাড়ি বানিয়ে বসতি করায় রাস্তাটি উদ্ধার করতে সাময়িকভাবে বাঁধাগ্রস্ত হয় স্থানীয় প্রশাসন।  তবে ভূমি অফিস কর্মকর্তার উপস্থিতিতে সেটাও সমাধান হয়েছে।

এ বিষয়ে সিরাজদিখান ভূমি অফিস কর্মকর্তা (কানুনগো )মোঃ গোলাম মোস্তফা বলেন, স্থানীয়
গণ্যমান্য ব্যক্তিবর্গ জনপ্রতিনিধিরা যেভাবে বেদখল হওয়া সরকারী রাস্তাটি উদ্ধারের পদক্ষেপ নিয়েছে আমরা সেভাবেই তাদের সহযোগিতা করে কাজ করে যাচ্ছি। তবে কেউ যদি সরকারি রাস্তা ভোগদখল করে রাস্তা না দিয়ে গায়ের জোরে থাকতে চায় তাহলে সরকারি রাস্তায় ঘর বাড়ি দালান যাই পড়ুক আমরা সেটা ভেঙ্গে ফেলতে বাধ্য হবো। রেকর্ড করা সরকারী রাস্তা কেউ দখল করে রাখতে পারবেনা।

স্থানীয় সাধারণ জনগণ বর্তমান চেয়ারম্যান হাজী মোঃ আওলাদ হোসেন ও ওয়ার্ড মেম্বারের প্রশংসা করে বলেন, বিগত দিনে আমরা সামাজিক উন্নয়নে সঠিক নেতৃত্বের অভাবগ্রস্ত ছিলাম। অত্যন্ত অবহেলিত ও উন্নয়ন বঞ্চিত সাধারণ মানুষকে শুধু দায়িত্বপ্রাপ্ত জনপ্রতিনিধিরা কথার ফুলঝুরি দিয়ে শান্তনা দিয়ে রেখেছিল। অথচ আজ ইউনিয়ন তথা ওয়ার্ডে সঠিক নেতৃত্বের কারণে জনগণ নিজেদের সম্পদ রক্ষার্থে একত্রিত হয়েছি।

বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার কার্যক্রমে সহযোগিতা করেন সিরাজদিখান ভূমি অফিস কর্মকর্তা (কানুনগো)মোঃ গোলাম মোস্তফা। এ সময় আরও উপস্থিত ছিলেন বালুচর ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলেক চান সজীব, বালুচর ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ রমজান আলী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ

এ জাতীয় আরো সংবাদ