1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:২২ অপরাহ্ন

বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য!

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ১২০ বার

আজ রবিবার বাংলাদেশ সময় রাত ৯ ঘটিকায় মধ্যপ্রাচ্যের লুসাইল স্টেডিয়ামে সাজানো হয়েছে জমকালো বিদায়ের মঞ্চ। দর্শক সংখ্যা ৮৯০০০ ছুঁয়ে যাবে। বিশ্বের কোটি কোটি মানুষ দেখবে। কাগজে-কলমে, লুসাইল স্টেডিয়ামে ২০২২ বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। কিন্তু অধিকাংশের জন্য, এটি একটি মেসি শো হিসাবে বিজ্ঞাপন করা হয়েছে। ২০২২  আসর-ই  হবে আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসির শেষ বিশ্ব কাপ ম্যাচ।বিশ্বজুড়ে তাকে অনুসরণকারী কোটি কোটি মানুষ চান বিশ্বকাপটি মেসির বিশ্বকাপ হোক, তার শেষ, তার সেরা, তার একমাত্র। গণমাধ্যমের রিপোর্টে একথা বলা হয়েছে।

সবশেষ কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার হাত ধরে বিশ্বকাপের সোনালি ট্রফিটি ছুঁতে পেরেছিল আর্জেন্টিনা। এরপর তাদের ফুটবলে জন্ম হয়েছে আরেক কিংবদন্তির। কিন্তু তর্ক সাপেক্ষে সময়ের সেরা ফুটবলার হয়েও বিশ্বকাপ না জেতার আক্ষেপটা বহুদিন ধরে বয়ে বেড়াচ্ছেন লিওনেল মেসি। এবারই তার সামনে শেষ সুযোগ। এবারের বিশ্বকাপই শেষ, ঘোষণাটা যে দিয়ে ফেলেছেন আর্জেন্টাইন খুদেরাজ!

এর আগে চারটি বিশ্বকাপ খেলে একবার শিরোপার খুব কাছাকাছি চলে গিয়েছিলেন মেসি। ২০১৪ সালের সে বিশ্বকাপ ফাইনালে জার্মানির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অতিরিক্ত সময়ের এক গোলে আর্জেন্টিনার স্বপ্ন ভাঙে।

গত বুধবার চলতি বিশ্ব কাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। ম্যাচে পেনাল্টি থেকে একটি গোল করেছিলেন সাত বারের ব্যালন ডি’অঁর খেতাব জয়ী আর্জেন্টাইন সুপার স্টার। ম্যাচের তৃতীয় গোলটিও বানিয়ে দিয়েছিলেন তিনি।

টুর্নামেন্টে এ পর্যন্ত পাঁচ গোল করেছেন মেসি। এর মাধ্যমে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার আসনটিও দখল করেন তিনি। এই নিয়ে ৩৫ বছর বয়সি মেসির খাতায় জমা পড়েছে বিশ্বকাপের ১১টি গোল।

আর্জেন্টিনার একটি মিডিয়া আউটলেটকে মেসি বলেন, ‘ফাইনাল খেলে বিশ্বকাপের যাত্রা শেষ করতে পেরে আমি খুশি। পরের আসরটি অনুষ্ঠিত হবে বেশ কয়েক বছর পর । সেখানে খেলতে পারব কিনা আমি জানি না। সুতরাং এমন অবস্থানে থেকে বিদায় নিতে পারাটাই হবে সেরা।’

ক্রোয়েশিয়ার বিপক্ষে (সেমিফাইনালে) জয়লাভের পর মেসি সতীর্থদের বলেছিলেন ‘এই মুহুর্তটিকে’ উপভোগ কর। ওই সময় মেসি বলেন,‘ আরো একবার বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। এটিকে উপভোগ কর।’

স্বপ্নের ফাইনালে তাই জমজমাট আর রোমাঞ্চকর এক লড়াই অপেক্ষা করছে ফুটবল প্রেমীদের জন্য।

 

এ জাতীয় আরো সংবাদ