1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩, ০৭:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য! ‘সাব -রেজিস্ট্রার কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা’ শিরোনামে স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা সিরাজদিখানে রাজনৈতিক কোন্দলে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদনে অনিহা ছাত্রলীগের!

সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ!

মোহাম্মদ রোমান হাওলাদার
  • আপডেট টাইম : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৮ বার

মুন্সিগঞ্জের সিরাজদিখানে রাতের আধারে কৃষকের লাউ গাছ কেটে ক্ষতি সাধনের অভিযোগ উঠেছে। গত বুধবার দিবাগত রাতে উপজেলার লতব্দী গ্রামের কৃষক আনোয়ার হোসেনের আবাদী জমির প্রায় ৪ শত লাউ গাছ কেটে ক্ষতি ক্ষতি সাধন করে দূর্বৃত্তরা। এই ঘটনায় আনোয়ার হোসেন বাদী হয়ে সিরাজদিখান থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সুত্রে জানা যায়, আনোয়ার হোসেন উপজেলার লতব্দী মৌজাস্থ একর জমিতে বাৎসরিক লিজ নিয়ে উক্ত জমিতে এক লক্ষ টাকা খরচ করে লাউ, টমেটো, কপি সহ অন্যান্য সবজি চাষাবাদ করেন।  মঙ্গলবার রাত ৮ টার দিকে আনোয়ার হোসেন তার জমির ফসল দেখাশুনা করে বাড়িতে গিয়ে ঘুমিয়ে পরেন। পরদিন বুধবার  সকাল অনুমান ৮ টার সময় জমিতে গিয়ে রোপনকৃত অনুমান ৪শ লাউ গাছ কাটা অবস্থায় দেখতে পান কৃষক আনোয়ার হোসেন।

ভুক্তভোগী কৃষক আনোয়ার হোসেন বলেন, আমি লাউগাছ দেখাশুনা করে রাতে বাসায় যাই। পরেরদিন সকালে ফুলকপি বাজারে বিক্রি করে বাসায় এসে দেখি আমার সব লাউ গাছ কে বা কারা যেনো কেটে ফেলেছে। ২০ তারিখ রাত ৮ টা থেকে বুধবার সকাল ০৮ টার মধ্যে যে কোন সময় জমিতে লাগানো লাউ ফলন ধরা অবস্থায় প্রায় ৪ শ গাছ কে বা কারা কেটে ফেলে রেখে গেছে জানা নেই। আমি এর সুষ্ঠু বিচার চাই। এখানে আমার ম দুই লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ব্যপারে সিরাজদিখান থানার ওসি (তদন্ত) আজগর হোসেন বলেন, আমি মুন্সীগঞ্জে গিয়েছিলাম তাই এই বিষয়ে আমার জানা নেই।

এ জাতীয় আরো সংবাদ