1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ১৫ মার্চ ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
রোজায় স্কুল বন্ধ রাখার আদেশ বহাল, আপিল শুনানি মঙ্গলবার ফলের গায়ে শুল্কের আগুন, ইফতারের প্লেটে উঠবে না সবার যেখানেই যাই শুনি হাসপাতালে ডাক্তার থাকে না : স্বাস্থ্যমন্ত্রী ভারতকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ আগুনে পোড়া ভবনে মানুষের আতঙ্কভরা চোখ অস্ট্রেলিয়ায় বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও আমার কিছু কথা।। মোহাম্মদ রোমান হাওলাদার সিরাজদিখানে চাপাতির ভয় দেখিয়ে মোবাইল ছিনতাই, ছাত্রলীগ সভাপতির ভাইসহ গ্রেফতার-৪ সিরাজদিখানে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে যুবলীগের নেতা-কর্মীদের মধ্যে মারামারি,ছবি তোলায় দুই সাংবাদিকে পিটিয়ে আহত! সিরাজদিখান প্রেসক্লাবের দুই বছর মেয়াদে নির্বাচন সম্পন্ন সভাপতি মোক্তার সম্পাদক মাসুদ!

সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ!

মোহাম্মদ রোমান হাওলাদার
  • আপডেট টাইম : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৯১ বার

মুন্সিগঞ্জের সিরাজদিখানে রাতের আধারে কৃষকের লাউ গাছ কেটে ক্ষতি সাধনের অভিযোগ উঠেছে। গত বুধবার দিবাগত রাতে উপজেলার লতব্দী গ্রামের কৃষক আনোয়ার হোসেনের আবাদী জমির প্রায় ৪ শত লাউ গাছ কেটে ক্ষতি ক্ষতি সাধন করে দূর্বৃত্তরা। এই ঘটনায় আনোয়ার হোসেন বাদী হয়ে সিরাজদিখান থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সুত্রে জানা যায়, আনোয়ার হোসেন উপজেলার লতব্দী মৌজাস্থ একর জমিতে বাৎসরিক লিজ নিয়ে উক্ত জমিতে এক লক্ষ টাকা খরচ করে লাউ, টমেটো, কপি সহ অন্যান্য সবজি চাষাবাদ করেন।  মঙ্গলবার রাত ৮ টার দিকে আনোয়ার হোসেন তার জমির ফসল দেখাশুনা করে বাড়িতে গিয়ে ঘুমিয়ে পরেন। পরদিন বুধবার  সকাল অনুমান ৮ টার সময় জমিতে গিয়ে রোপনকৃত অনুমান ৪শ লাউ গাছ কাটা অবস্থায় দেখতে পান কৃষক আনোয়ার হোসেন।

ভুক্তভোগী কৃষক আনোয়ার হোসেন বলেন, আমি লাউগাছ দেখাশুনা করে রাতে বাসায় যাই। পরেরদিন সকালে ফুলকপি বাজারে বিক্রি করে বাসায় এসে দেখি আমার সব লাউ গাছ কে বা কারা যেনো কেটে ফেলেছে। ২০ তারিখ রাত ৮ টা থেকে বুধবার সকাল ০৮ টার মধ্যে যে কোন সময় জমিতে লাগানো লাউ ফলন ধরা অবস্থায় প্রায় ৪ শ গাছ কে বা কারা কেটে ফেলে রেখে গেছে জানা নেই। আমি এর সুষ্ঠু বিচার চাই। এখানে আমার ম দুই লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ব্যপারে সিরাজদিখান থানার ওসি (তদন্ত) আজগর হোসেন বলেন, আমি মুন্সীগঞ্জে গিয়েছিলাম তাই এই বিষয়ে আমার জানা নেই।

এ জাতীয় আরো সংবাদ