1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:২২ অপরাহ্ন

বিপিএলে এবারের ভিত্তিমূল্য ৫ থেকে ৭৫ লাখ

দিনলিপি স্পোর্টস ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ২৪৫ বার

ক্রিকেটারদের আন্দোলন ধর্মঘটের কারণে মাঝে কয়েকটা দিন স্থবির হয়ে পড়েছিল বঙ্গবন্ধু বিপিএল টি২০ টুর্নামেন্টের কার্যক্রম। সেই ঝড় কেটে যাওয়ার পর ফের কাজে গতি পেয়েছে। প্লেয়ার্স ড্রাফটের কাজও অনেকটা গুছিয়ে এনেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। আগামী রোববার রাজধানীর পাঁচতারা হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। গেল আসরের চেয়ে এবার ড্রাফটে দেশি ক্রিকেটারদের সংখ্যা ১৮৫ থেকে বাড়িয়ে ২০৯ করা হয়েছে। সেইসঙ্গে ক্রিকেটারদের দাবি মেনে কিছু সম্মানিও বাড়ানো হয়েছে কয়েকটি গ্রেডে।

এবারের ‘এ প্লাস’ ক্যাটাগরির ভিত্তিমূল্য ধরা হয়েছে ৪০ থেকে ৭৫ লাখ টাকা পর্যন্ত, আগের টুর্নামেন্টে এই গ্রেডে যা ছিল ৪০ থেকে ৬৫ লাখ পর্যন্ত। এ ছাড়া ‘এ’ গ্রেডের ভিত্তিমূল্য ২৫ থেকে ৩৫ লাখ টাকা করা হয়েছে। তবে এ দুটি গ্রেডে ক্রিকেটারের সংখ্যা মাত্র ১৪। বাকি ক্রিকেটারদের সম্মানি তাই আগের মতোই থাকছে।

৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু বিপিএল টি২০’র উদ্বোধন করবেন এবং মাঠে খেলা শুরু হবে ১১ ডিসেম্বর। প্রস্তাবিত প্লেয়ার্স ড্রাফটে এরই মধ্যে মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি কিছু গ্রেডে কিছু ক্রিকেটারকে অদল-বদল করেছেন। যেমন লিটন দাসকে ‘এ প্লাস’ থেকে ‘এ’ গ্রেডে নামিয়ে দেওয়া হয়েছে। আবার অলরাউন্ডার সাইফউদ্দিনকে ‘বি’ থেকে ‘এ’ গ্রেডে আনা হয়েছে।

তাইজুল ইসলামকেও একইভাবে ‘বি’ থেকে ‘এ’ গ্রেডে আনা হয়েছে। আবার সৌম্য সরকারের মতো জাতীয় দলে টি২০ খেলা নিয়মিত ক্রিকেটারকে ‘এ’ থেকে ‘বি’ গ্রেডে নামিয়ে দেওয়া হয়েছে। নির্বাচকদের সুপারিশে ড্রাফটে ‘এ’ থেকে ‘বি’ গ্রেডে নামিয়ে দেওয়া ক্রিকেটারদের মধ্যে রয়েছেন আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, রুবেল হোসেন, সাব্বির রহমান, আরিফুল হক ও নাজমুল ইসলাম অপু।

এ জাতীয় আরো সংবাদ