1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে সিরাজদিখান চেয়ারম্যান ফোরাম! মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থী মোঃ মাসুদ লস্কর! নিভৃতচারী শেখ রেহানা সিরাজদিখানে তারাবী নামাজে ভুল ধরাকে কেন্দ্র করে ঈমাম তাড়ানোর পায়তারা! সিরাজগঞ্জ জেলা পরিষদে শক্ত প্রার্থী এডভোকেট কে এম হোসেন আলী হাসান প্রধানমন্ত্রীকে নিয়ে উন্নয়নের মহাকাব্য রচনার আহ্বান জিটুর সিরাজদিখানে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ইছাপুরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা! সিরাজদিখানে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারকে ঘর উপহার

গুগল অ্যাডসের কমিশন নেবে না গুগল

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ৩৪৫ বার

করোনা পরিস্থিতিতে ডিজিটাল সংবাদ মাধ্যমের উপর আর্থিক চাপ কমানোর উদ্দেশ্যে উদ্যোগ নিল গুগল। করোনাভাইরাস সংকট চলাকালীন গুগল তাদের অ্যাড সার্ভিস বা বিজ্ঞাপন প্রদানকারী ব্যবস্থার জন্য সংবাদমাধ্যমগুলো থেকে যে চার্জ বা টাকা গ্রহণ করে, তা মওকুফ করা হবে।

এই সংকটের সময়, বিশ্বের অন্যান্য ছোট-বড় শিল্প ক্ষেত্রগুলোর মতো সংবাদ সংস্থাগুলোও আর্থিকভাবে চাপে রয়েছে। খবরের কাগজ এবং বৈদ্যুতিক সংবাদসংস্থাগুলোর পক্ষে এই অবস্থায় অন্যান্য সংস্থার থেকে বিজ্ঞাপন জোগাড় করাও কঠিন হয়ে দাঁড়াচ্ছে। এই বিজ্ঞাপন প্রদানের মাধ্যমেই সংবাদসংস্থাগুলো আয় করে থাকে।

অন্যদিকে গুগল অ্যাডস-এর মাধ্যমে বিজ্ঞাপন পেয়ে থাকে ডিজিটাল মাধ্যমে সংবাদ সংস্থাগুলো এবং এর বদলে নির্দিষ্ট কিছু টাকা চার্জ হিসাবে গুগলকে দিতে হয়। প্রতি হাজার ভিউয়ের জন্য গুগল অ্যাডস থেকে যেমন সংবাদ ওয়েবসাইটগুলো টাকা পেয়ে থাকে, ঠিক তেমনই তার অংশ দিতে হয় গুগলকে। তবে এই করোনা পরিস্থিতিতে গুগল ঘোষণা করে, এই সার্ভিসের জন্য সংবাদ সংস্থাগুলোর থেকে এই টাকা নেওয়া হবে না।

এছাড়াও আরও কোনওভাবে সংবাদমাধ্যমের পাশে দাঁড়ানো যায় কিনা সে বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে বলে জানিয়েছে গুগল।

গুগল বলছে, এই পরিস্থিতিতে বিভিন্ন শিল্পক্ষেত্র বন্ধ করা হলেও দ্বিগুণ উদ্যোগের সঙ্গে কাজ করতে হচ্ছে সংবাদ সংস্থাগুলোকে। বিশেষ করে ডিজিটাল মাধ্যম দিয়ে মানুষের কাছে সারা বিশ্বের খবর পৌঁছে দেওয়া এই সময়ে অত্যন্ত্য গুরুত্বপূর্ণ।

এ জাতীয় আরো সংবাদ