1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

গুগল অ্যাডসের কমিশন নেবে না গুগল

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ৩২১ বার

করোনা পরিস্থিতিতে ডিজিটাল সংবাদ মাধ্যমের উপর আর্থিক চাপ কমানোর উদ্দেশ্যে উদ্যোগ নিল গুগল। করোনাভাইরাস সংকট চলাকালীন গুগল তাদের অ্যাড সার্ভিস বা বিজ্ঞাপন প্রদানকারী ব্যবস্থার জন্য সংবাদমাধ্যমগুলো থেকে যে চার্জ বা টাকা গ্রহণ করে, তা মওকুফ করা হবে।

এই সংকটের সময়, বিশ্বের অন্যান্য ছোট-বড় শিল্প ক্ষেত্রগুলোর মতো সংবাদ সংস্থাগুলোও আর্থিকভাবে চাপে রয়েছে। খবরের কাগজ এবং বৈদ্যুতিক সংবাদসংস্থাগুলোর পক্ষে এই অবস্থায় অন্যান্য সংস্থার থেকে বিজ্ঞাপন জোগাড় করাও কঠিন হয়ে দাঁড়াচ্ছে। এই বিজ্ঞাপন প্রদানের মাধ্যমেই সংবাদসংস্থাগুলো আয় করে থাকে।

অন্যদিকে গুগল অ্যাডস-এর মাধ্যমে বিজ্ঞাপন পেয়ে থাকে ডিজিটাল মাধ্যমে সংবাদ সংস্থাগুলো এবং এর বদলে নির্দিষ্ট কিছু টাকা চার্জ হিসাবে গুগলকে দিতে হয়। প্রতি হাজার ভিউয়ের জন্য গুগল অ্যাডস থেকে যেমন সংবাদ ওয়েবসাইটগুলো টাকা পেয়ে থাকে, ঠিক তেমনই তার অংশ দিতে হয় গুগলকে। তবে এই করোনা পরিস্থিতিতে গুগল ঘোষণা করে, এই সার্ভিসের জন্য সংবাদ সংস্থাগুলোর থেকে এই টাকা নেওয়া হবে না।

এছাড়াও আরও কোনওভাবে সংবাদমাধ্যমের পাশে দাঁড়ানো যায় কিনা সে বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে বলে জানিয়েছে গুগল।

গুগল বলছে, এই পরিস্থিতিতে বিভিন্ন শিল্পক্ষেত্র বন্ধ করা হলেও দ্বিগুণ উদ্যোগের সঙ্গে কাজ করতে হচ্ছে সংবাদ সংস্থাগুলোকে। বিশেষ করে ডিজিটাল মাধ্যম দিয়ে মানুষের কাছে সারা বিশ্বের খবর পৌঁছে দেওয়া এই সময়ে অত্যন্ত্য গুরুত্বপূর্ণ।

এ জাতীয় আরো সংবাদ