1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

শ্রীনগরে চায়না দোয়াইর কারখানা সহ ২টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ৬৭৭ বার

শ্রীনগরে চায়না দোয়াইর কারখানা সহ ২টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার বালাসুর এলাকার চায়না দোয়াইর প্রস্তুতকারী কারখানা শেখ ফিসিং এন্টারপ্রাইজ ও ভাগ্যকূল বাজারের একটি দোকানকে চায়না দোয়াইর বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালত এই জরিমানা করে।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার এর ভ্রাম্যমান আদালত শেখ ফিসিং এন্টারপ্রাইজকে মৎস আইনে ৫ হাজার ও ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ৫০ হাজার টাকা জরিমানা করে। পরে ভ্রাম্যমান আদালত ভাগ্যকূল বাজারে অভিযান চালায়। এসময় চায়না দোয়াইর বিক্রির অপরাধে একটি দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত ভাগ্যকূল বাজার কমিটির লোকজনকে সচেতন হওয়ার পরামর্শ দেন। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা মৎস কর্মকর্তা সমির কুমার বসাক, সেনেটারি ইন্সপেক্টর নাসরিন সুলতানা মিলি।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, চায়না দোয়াইর মাছ ধরার খুবই সূক্ষজাল। খুব ছোট মাছও এই ফাঁদ এড়াতে পারেনা। নদী ও জলাশয়ের মাছের পোনা সহ পানিতে বসবাস কারী জীব নির্বিচারে হত্যা করা হলে প্রাকৃতিক ভারসাম্য হুমকির মুখে পরবে। জীববৈচিত্র রক্ষায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

এ জাতীয় আরো সংবাদ