1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

ফাউন্ডেশনের জন্য রাজনীতির মাঠ হুমকিস্বরূপ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৬৩২ বার

ফাউন্ডেশন কী? প্রতিষ্ঠানটি সমাজ উন্নয়মূলক ও মানবহিতৈষী কর্মকান্ডের নিগুড় লক্ষ্যে জনগনের সুযোগ সুবিধা বজায় রাখার পাশাপাশি সমাজের পশ্চাৎপদ ও অনগ্রসর জনগোষ্ঠির আর্থ-সামাজিক, শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া ও উন্নয়নসহ বহুমুখী স্বকর্ম সংস্থান মূলক কর্মসূচী গ্রহন করবে । সমাজ উন্নয়নে বৃহত্তর জনগোষ্ঠির ব্যাপক অংশগ্রহনের ভিত্তিতে এলাকার তথা সমাজের বিভিন্ন স্তরের লোকদের আর্থ-সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করায় প্রতিষ্ঠানটি প্রতিশ্রুতিবদ্ধ। এটি রাজনীতির বাজারের জন্য নয়।
ফাউন্ডেশন গঠনের নিয়ম: *অন্তত ৭ জন সদস্য থাকতে হবে

*সকল সদস্যেকে প্রাপ্ত বয়স্ক হতে হতে হবে

*সকল সদস্যের NID বা জন্ম নিবন্ধন সনদ লাগবে

*সকল সদস্যের পাসপোর্ট সাইজের ছবি লাগবে
উপরোক্ত সবগুলো উপাদান থাকলে সর্বপ্রথম আপনাদের ফাউন্ডেশনের নামের ছাড়পত্রের জন্য আবেদন করতে হবে, মনে রাখবেন আপনার পছন্দের নামটি অন্য কোন ফাউন্ডেশন যদি ব্যবহার করে , থাকে তবে আপনি আর সেই নামটি পাবেন না। প্রতিষ্ঠানটি একটি অরাজনৈতিক অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে নিয়ন্ত্রন) অধ্যাদেশ মোতাবেক সমাজ উন্নয়ন কাজ করবে।
বাজার করলাম বাজার কমিটির সহ সম্পাদক।রিক্সায় উঠলাম, শুনি রিক্সা চালক রিক্সা-ভ্যান চালক সমিটির সহ-সভাপতি ৷ বাসে উঠলাম বাসের হেলপার পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সম্পাদক । বাস থেকে নেমে ভিক্ষুককে ভিক্ষা দিলাম শুনি সেও ভিক্ষুক উন্নয়ন সমিতির সাবেক সাধারণ সম্পাদক । দোকানে গেলাম এবার একটা কোক খাই, শুনলাম দোকানদারও অত্র এলাকার দোকান মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি । ফ্লাট এর চুরি হয়েছে দারোয়ান বললেন ফ্লাট মালিক সমিতি সবাইকে ডাকছেন স্যার।মেডিকেল এ ভর্তি হলাম মেডিকেল সমিতি।মেডিকেল ছাড়পত্র দিল মেডিকেল কর্মচারী সমিতির বোনাস ওনিও সদস্য ।
আর অমগ তমক ফাউন্ডেশন এর অভাব নাই সবাই যেন পদধারী।বঙ্গবন্ধুর বঙ্গবন্ধুর ছবি অফিসে টাঙিয়ে বাণিজ্য কথা নাই বললাম।আমাদের উচ্চমহলও তেমন তাদের একটু সুনাম করলেই তারা খুশি। নরসুন্দর সমিতি সহ বাংলাদেশের সকল শ্রেণির মানুষ কোন না কোন কমিটির আওতাধীন ।
এভাবেই প্রতিটা সংগ্রঠন আজ কর্মী শূন্য, নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে।(রাহেলা,ইয়াং-চুয়াং,রহিম বানু,ত তা বেলা অমুক তোমক ফাউন্ডেশন) এ এক নতুন বিপ্লব, নবযুগের সূচনা।

লেখক:জুবায়ের আহমেদ সাব্বির

এ জাতীয় আরো সংবাদ