1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন

মেলবোর্নে বাংলাদেশের ৫১ তম স্বাধীনতা দিবস উদযাপন

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ১৬৩ বার

অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে মেলবোর্ন বাংলাদেশী কমিউনিটি ফাউন্ডেশনের উদ্যোগে আজ (২৬শে মার্চ) বাংলাদেশের ৫১তম স্বাধীনতা দিবস উদযাপন করা হয়। অন্যান্য বছরের মত এবারও মেলবোর্ন শহরের প্রাণকেন্দ্র ফেডারেশন স্কয়ারে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই উদযাপন শুরু হয়। ২৬-শে মার্চ সারাদিন ব্যাপী ফেডারেশন স্কয়ারে এই পতাকা উড়তে থাকে যা দেখে বাংলাদেশীদের বুক গর্বে ফুলে সারাদিন বাংলাদেশীদেরকে উড়ন্ত পতাকার সাথে ছবি তুলতে দেখা যায়।

মেলবোর্ন ও মোনাশ বিশ্ববিদ্যালয়ের গবেষক ও শিক্ষক, মেলবোর্ন বাংলাদেশী কমিউনিটি ফাউন্ডেশনের সভাপতি ও অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা মোল্লা মোঃ রাশিদুল হক অস্ট্রেলিয়ার আদিবাসী (ঐতিহ্যগত) মালিক ও তাদের বিগত ও বর্তমান মুরুব্বীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার স্বাগত বক্তব্য শুরু করেন। তিনি স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে সাহায্য করার জন্যে ফেডারেশন স্কয়ার কর্তৃপক্ষ ও বাংলাদেশ হাই কমিশনকে ধন্যবাদ জানান। তিনিতার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে তিরিশ লক্ষ শহীদ ও সাড়ে চার লক্ষ মা-বোনের ত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ যাদের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয় তাদের সবার প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের সোপানে আরোহন করছে। তিনি বাংলাদেশের উত্তরোত্তর সফলতা কামনা করেন এবং দেশ-বিদেশে সমস্ত বাংলাদেশীদের তিনি আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানান।

মেলবোর্ন বাংলাদেশী কমিউনিটি ফাউন্ডেশনের প্রধান উপদেস্টা এবং অনুষ্টানের অন্যতম উদ্যোক্তা ড. মাহবুবুল আলম তার বক্তব্যের শুরুতে স্বাধীনতার স্থপতি ও বাঙালীর হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, সাত বীরশ্রেষ্ঠ সহ তিরিশ লক্ষ শহীদ ও সাড়ে চার লক্ষ মা -বোন যাদের আত্মত্যাগ ও সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন বিশ্বের দরবারে আজ বাংলাদেশ একটি সফল দেশ। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে তিনি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

এ জাতীয় আরো সংবাদ