1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন

শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সিডনিতে বিক্ষোভ সমাবেশ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১৮ বার

গত ৭ ই মে ২০২২ সিডনির লাকেম্বার ধানসিঁড়ি রেস্তোরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রান নাশের হুমকি ও কটুক্তির প্রতিবাদে বাংলাদেশ আওয়ামীলীগ অষ্ট্রেলিয়ার উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামীলীগ অষ্ট্রেলিয়ার সভাপতি ডঃ সিরাজুল হকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক প্রদ্যুত সিং চুন্নুর সঞ্চালয়ানায় ভিডিও কলের মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন এবং কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট সানজিদা খাতুন অংশগ্রহন করেন। এ ছাড়া বক্তব্য রাখেন ইমিরেটস অধ্যাপক ডঃ রফিকুল ইসলাম, ওয়েষ্টার্ণ সিডনি ইউনিভার্সিটির আইনের অবসরপ্রাপ্ত শিক্ষক ডঃ মাসুদুল হক, বঙ্গবন্ধু পরিষদ অষ্ট্রেলিয়ার সভাপতি ডঃ রতন কুন্ডু, সিডনি আওয়ামীলীগের সভাপতি ও যুবলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক গাউসুল শাহাজাদা আলম, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মেহেদী হাসান কচি, মোহাম্মাদ আলী সিকদার, সাংগঠনিক সম্পাদক মোসলেহ রহমান খুশবু, মিল্টন আহম্মেদ, মহিলা বিষয়ক সম্পাদিকা বিলকিশ জাহান, মহিলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নিলুফার ইয়াসমীন, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাকারিয়া আল মামুন স্বপন, সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ অষ্ট্রেলিয়ার সভাপতি আমিনুল ইসলাম রুবেল, যুগ্ম-সাধারন সম্পাদক পল সৈকত, সিডনী আওয়ামীলীগের সহ-সভাপতি আলতাফ হোসেন লাল্টু, ডঃ তারিকুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক জাহিদ হোসেন ও দেলোয়ার সরকার, কোষাধ্যক্ষ আব্দুস সালাম। এ ছাড়াও বক্তব্য রাখেন বাসভুমি টিভির কর্নধার আকিদুল ইসলাম, অষ্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিষ্ট এসোশিয়েশনের সভাপতি মোহাম্মদ আব্দুল মতিন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনলিপি নিউজ ডটকমের চেয়ারম্যান এস এম দিদার হোসেন।

সভায় উপস্থিত ছিলেন কালাম খান,বিশিষ্ট লেখক সুহৃদ সোহান হক, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল বাসার রিপন, তরিকুল ইসলাম,নজরুল ইসলাম, সরোয়ার হোসেন, সফিক শেখ , জহির চেয়ারম্যান, জুয়েল হাওলাদার, সালাহউদ্দিন বেপারি প্রমুখ।

সভায় বক্তারা এই দুষ্কৃত্কারীদের অনতিবিলম্বে বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বাংলাদেশ সহ সারা বিশ্বে এর বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও রেলীর মাধ্যমে আন্দোলনকে বেগবান করা ও আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষন করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

এ জাতীয় আরো সংবাদ