1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনাম:

সিডনিতে মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৭১ বার

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে গত ২৮ মে (রবিবার) বিডি কমিউনিটি হাব সিডনিতে ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

পুনর্মিলনী অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার আহ্বায়ক বিলকিস জাহানের সভাপতিত্বে সঞ্চালনা করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সাংস্কৃতিক সম্পাদক নীলুফা ইয়াসমিন।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশিত হয়। এরপর পবিত্র কোরআন থেকে পাঠ করেন আওয়ামী লীগ নেতা আব্দুস শাকুর ও পবিত্র গীতা থেকে পাঠ করেন লেখক ও কলামিস্ট ড. রতন কুণ্ডু।

এরপরই বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার প্রতিষ্ঠাতা-সভাপতি নূরুল আজাদ ও বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সাবেক সাধারণ সম্পাদক পিএস চুন্নুর স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার আহ্বায়ক বিলকিস জাহান সংক্ষিপ্ত বক্তৃতার মাধ্যমে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের বর্তমান প্রেক্ষাপট তুলে ধরেন এবং ড. রতন কুন্ডু রাজশাহীতে বিএনপি নেতা কর্তৃক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করার হুমকিকে নারকীয় ও জঘন্য উন্মাদনা বলে ধিক্কার জানান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়াসহ সকল সহযোগী সংগঠনের পক্ষে এক প্রতিবাদ লিপি পাঠ করেন ও শপথ নেন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা, তিনি তার বক্তব্যে আগামী নির্বাচনের প্রতি গুরুত্ব ও প্রিয় নেত্রী যেন পুনরায় প্রধানমন্ত্রী হতে পারেন সেই লক্ষ্যে সকলকে কাজ করার আহ্বান জানান এবং অস্ট্রেলিয়ার মহিলা আওয়ামী লীগকে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি ড. সিরাজুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ সিডনি-অস্ট্রেলিয়ার সভাপতি ড. মাসুদুল হক, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার উপদেষ্টা ড. রতন কুণ্ডু, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রফিকুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান কচি, বিডি হাব সিডনির সভাপতি আব্দুল খান রতন, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী শিকদার, ক্যাম্পবেল টাউন সিটি কাউন্সিলর মাসুদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার উপদেষ্টা ড. অরবিন্দু সাহা ও যুব মহিলা লীগ বাংলাদেশের সাবেক সহ-সভাপতি পারভীন খায়ের।

এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খান রতন ও মোহাম্মদ আলী শিকদার, বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি-অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ এবং বিশিষ্ট সমাজসেবিকা মিলি ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সহ-সভাপতি হিসেবে মৌসুমী সাহা ও যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সুমী আজাদের নাম প্রস্তাব করা হয়।

সুমী আজাদ তাঁর বক্তব্যে বলেন, ‘আমরা যারা বিদেশের মাটিতে আওয়ামী লীগের রাজনীতি করি, তাদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ একটু বিশেষ যত্ন নিবেন। এতে করে আমাদের সাংগঠনিক কার্যক্রম গতিশীল হবে। আর আমাদের মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে অনুরোধ করবো সকল বাঁধা-বিপত্তি উপেক্ষা করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।’

অনুষ্ঠানে সম্মানিত অতিথিদের বক্তব্যের পর শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে নৃত্যাঞ্জলী ড্যান্স অ্যাকাডেমির মৌসুমী সাহার পরিচালনায় দুটো নৃত্য পরিবেশিত হয়। এরপর প্রেরণা ড্যান্স অ্যাকাডেমির তাসলিমা ও তাঁর দল নৃত্য পরিবেশন করেন।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন আবৃত্তিকার পলি ফরহাদ ও সুহৃদ সোহান হক। সংগীত পরিবেশন করেন মারিয়া মুন, নিলুফা ইয়াসমিন,

মধুমিতা সাহা, দিদার হোসেন ও সিডনির গানের দল চারু’র লিড ভোকাল আয়েশা কলি।
বিভিন্ন বাদ্যযন্ত্রের পরিবেশনাও ছিলো প্রশংসনীয়। অকটোপ্যাডে ছিলেন তাপস, খমক ও কোরাসে ছিলেন নামিদ ফারহান এবং জিপসি ও কোরাসে ছিলেন সুহৃদ সোহান। এরপর মঞ্চে দোতারায় সুর তুলেন ঢাকা থেকে আগত পালা গানের অন্যতম মনিকা দেওয়ান।
অনুষ্ঠানে সংগীত পরিবেশনার সাথে সাথে মিন্টোর নবাব রেস্টুরেন্টের স্বত্বাধিকারী শফিকের সৌজন্যে নৈশভোজ পরিবেশন করা হয়।

পুরো অনুষ্ঠানের তত্ত্বাবধায়ক হিসেবে ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনলিপি নিউজ ডটকমের চেয়ারম্যান এস এম দিদার হোসেন, এইচ এম লাবু, ফাহাদ আসগর ও অর্ক হাসান। এছাড়া অনুষ্ঠানের ফটোগ্রাফির দায়িত্বে ছিলেন ‘রাই ফটোগ্রাফি’র তাপস সাহা।

এ জাতীয় আরো সংবাদ